Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদালা-হিগুয়েইনদের রেকর্ডের রাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সেরি আ’তে দুর্দান্ত একটা রাত কাটিয়েছে জুভেন্টাস। নিজেদের মাঠে পরশু এসপিএএলকে ৪-১ গোলে হারিয়ে ৬৫ বছরের পুরোনো এক রেকর্ড ভেঙেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ১০ ম্যাচে ৩১ গোলের সেই রেকর্ডের দিনে জালের দেখা পেয়েছেন দুই আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা ও গঞ্জালো হিগুয়েইন।
৩১ গোলের ১১টিই এসেছে দিবালার কাছ থেকে। সব মিলে সৌসুমে আর্জেন্টাইন ফরোয়ার্ড করেছেন ১৩ গোল। এর মধ্যে বক্সের বাইরে থেকে করেছেন ৪টি। সেরি আ’তে এটাও একটা রেকর্ড। তবে এমন রেকর্ডময় জয়ের দিনেও একটা অস্বন্তি ঠিকই তাড়া করে ফিরছে ওল্ড লেডিদের। পয়েন্ট তালিকাতে যে তারা এখনো তিন নম্বরে। টানা চার ম্যাচে গোল খাওয়াটাও তাদের ঐতিহ্যের সঙ্গে বেশ বেমানান।
গত মৌসুমে দলের রক্ষণভাগের অন্যতম প্রধান সেনানী লিওনার্দো বোনুচ্চি এই মৌসুমে যোগ দিয়েছেন এসি মিলানে। জর্জো কিয়েলিনি- আন্দ্রে বারজাল্লিরা আগের মত ক্ষুরধারও যেন হারিয়ে ফেলেছেন। যে কারণে রক্ষণ নিযে বেশ ভুগতে হচ্ছে বুফনের দলকে। কাল সান সিরোতে সেই বোনুচ্চির মিলানের সাথেই খেলবে জুভেন্টাস। কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে তাই চিন্তিতই মনে হলো, ‘সান সিরোতে মিলানের বিপক্ষে যদি এমন ফুটবল খেলি তবে হারতে হবে। গোল করতে পারা আনন্দের। কিন্তু আমরা এখনো বুঝতে পারছি না যে একই সঙ্গে দলের মনোযোগ ও চাপ ধরে রাখাটাও জরুরি।’
এসি মিলানের অবশ্য আগের সেই ধার এখন আর নেই। একই রাতে তারা চিয়েভোর মাঠ থেকে ৪-১ গোলের জয় নিয়ে ফিরলেও পয়েন্ট তালিকায় তাদের অবস্থান আটে।
আগের রাতে ইকার্দির জোড়া গোলে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠা ইন্টার মিলানকে টপকে আবারো শীর্ষে ফিরেছে নাপোলি। জেনোয়ার মাঠ থেকে এদিন ২-৩ গোলের জয় নিয়ে ফেরে তারা। ১০ ম্যাচ শেষে নাপোলির সংগ্রহ ২৮ পয়েন্ট। দুই ও তিন পয়েন্টে পিছিয়ে যথাক্রমে ইন্টার ও জুভেন্টাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদালা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ