Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেধাবী রিমার মেডিক্যাল কলেজে ভর্তির ইচ্ছা পূরণ

ইনকিলাবের সংবাদে সাবেক চসিক মেয়র মনজুর আলমের সহায়তা

বিশেষ সংবাবদাতা, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি হয়ে পড়াশোনা করতে গরীব অথচ মেধাবী ছাত্রী রিমা আক্তারের মনের ইচ্ছাটা খুব দ্রæতই পূরণ হল। গতকাল (বুধবার) রিমা রাঙ্গামাটি সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হয়েছেন। গত মঙ্গলবার দৈনিক ইনকিলাবে ‘মেডিক্যালে চান্স পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না রিমা’ শীর্ষক সংবাদটি প্রকাশের পরপরই চট্টগ্রাম সিটি কর্পোরেশেনের সাবেক মেয়র দানশীল হিসেবে পরিচিত এম মনজুর আলম রিমার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন নিজেই। তিনি রিমার পিতা হতদরিদ্র কৃষক ও সবজি বিক্রেতা আলাউদ্দিনকে রিমার ভর্তির যাবতীয় কাগজপত্রসহ তার কাছে তাড়াতাড়ি চলে আসতে বলেন। যথাসময়ে তারা চট্টগ্রামে এসে পৌঁছান।
এ প্রসঙ্গে সাবেক মেয়র মনজুর জানান, ইনকিলাবে প্রকাশিত খবরটি পড়ে আমি গতকাল (বুধবার) মেডিক্যালে ভর্তির সমুদয় ফি ও খরচ রিমার বাবার হাতে তুলে দিয়েছি। রিমা ও তার বাবাকে বাসে তুলে দেয়ার ব্যবস্থাও করি। তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি থেকে মেডিক্যাল কলেজে রিমার ক্লাস শুরু হবে। তখন থেকেই আমাদের পারিবারিক প্রতিষ্ঠান ‘মোস্তফা-হাকিম ফাউন্ডেশনে’র আওতাধীন ‘গোল্ডেন সিমেন্ট’ কর্তৃক আগামীতেও রিমার পড়াশোনা, হোস্টেলে যাবতীয় খরচ চালিয়ে যাব। রিমা আমাকে কথা দিয়েছেন, ডাক্তার হয়ে মানুষের সেবা করবেন। কখনও অন্যায় কিছুই করবেন না। আমি রিমার ডাক্তার হওয়া পর্যন্ত সবধরনের খরচ বহন করে যাব ইনশাআল্লাহ। দৈনিক ইনকিলাব সমাজের গরীব-অসহায় সাধারণ মানুষের কথা সবসময়ই তুলে ধরছে উল্লেখ করে তিনি ইনকিলাব এবং পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনকে ধন্যবাদ জানান। এর আগেও এ ধরনের একাধিক সংবাদ ইনকিলাবে পড়ে তিনি শিক্ষার্থী এবং অসুস্থ ব্যক্তিদের সাহায্য-সহযোগিতা করেন বলেও জানান।
মেধাবী রিমার উপরোক্ত খবরটি পাঠিয়েছেন ইনকিলাবের পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা। এতে জানানো হয়, উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের দক্ষিণ খামা গ্রামের দরিদ্র কৃষক আলাউদ্দিন ও গৃহিনী হালিমা খাতুনের মেয়ে মেধাবী ছাত্রী রিমা আক্তার। তিনি এবার মেডিক্যাল ভর্তি পরীক্ষায় ৬৯.৫ স্কোর পেয়ে রাঙ্গামাটি মেডিক্যালে ভর্তির জন্য নির্বাচিত হয়। দারিদ্র ও সব প্রতিকূলতাকে জয় করে রিমা পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি এবং এসএসসি-এইচএসসিতে জিপিএ-৫ পান। কিন্তু অদম্য মেধাবী মেডিক্যালে চান্স পেলেও অর্থ সঙ্কটে ডাক্তার হওয়ার স্বপ্ন ভেঙে যাবার উপক্রম হয়। এ বিষয়ে মঠখোলা হাজী জাফর আলী কলেজের উপাধ্যক্ষ বলেন, বিত্তবানদের সহযোগিতা পেলে রিমা ডাক্তার হয়ে দেশ ও মানুষের সেবা করতে পারবে। অবশেষে রিমার ইচ্ছারই জয় হয়েছে। সাবেক চসিক মেয়র মনজুর আলম সচরাচর সমাজের গরীব মেধাবী শিক্ষার্থী, হতদরিদ্র, অসুস্থ অনেককেই আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেন নীরবে-নিভৃতে। মোস্তফা হাকিম ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম নগরীতে এমনকি বাইরেও গড়ে উঠেছে বেশকিছু শিক্ষা, চিকিৎসা, দাতব্য ও ধর্মীয় প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল

৫ জানুয়ারি, ২০২২
৩১ অক্টোবর, ২০২১
১৫ অক্টোবর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ