Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় এবার দেশ সেরা খুলনার মিম

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

সারা দেশে ২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে খুলনার মেয়ে সুমাইয়া মোসলেম মিম। সে লিখিত পরীক্ষায় মোট ১০০ নম্বরের মধ্যে ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছে। তার বাবা মোসলেম উদ্দিন সরদার পেশায় একজন কলেজ শিক্ষক। মা খাদিজা খাতুন সরকারি চাকরি করেন। খুলনার ডুমুরিয়া উপজেলার সদর ইউনিয়নের আরাজি এলাকার মেয়ে মিম। বর্তমানে খুলনা শহরের মৌলভিপাড়ার টিবি বাউন্ডারি রোডে পরিবারের সাথে বসবাস করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মিম খুবই খুশি। এমন ফলাফলের জন্য সে মহান আল্লাহপাকের দরবারে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছে। বাবা-মা ও শিক্ষকবৃন্দের দোয়া এবং কঠোর অধ্যাবসায় এর কারণে এমন ফলাফল অর্জন সম্ভব হয়েছে। মিম ২০১৯ সালে যশোর বোর্ডের অধীনে ডুমুরিয়া গার্লস স্কুল থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০২১ সালে একই বোর্ডের অধীনে সরকারি এমএম সিটি কলেজে থেকে এইচএসসি পরীক্ষাতেও জিপিএ-৫ পায়।

সে একজন ভাল চিকিৎসক হতে চায় এবং গরীব-দুঃখী রোগীদের বিনামূল্যে সেবা দিতে চায়।
প্রসঙ্গত গতকাল মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মহাখালীর স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৬ এপ্রিল, ২০২২, ৪:৪৯ এএম says : 0
    হেলো হেলো 1909008 নাম্বার টি খেয়াল করবেন,কি যে বলেন সাহেব আমাদের বাচাইকূত ছাত্র ছাত্রীরা সরকারি ভাবে সান্স পাবে,কি যে বলেন সাহেব শুরু রুল নাম্বার টি বলেন,কার কাছে পেপার গিয়েছে শুধু বলে দিমু,অলরাইট ,তোমার মত লোকের দরকার আছে ,একেকটি নাম্বারে পঞ্চাশ করে হতে হবে,????কি যে বলেন সাহেব,আর বলতে হবে না,শুধু রুল নাম্বার বলে দিয়েন,কোথায় এবং কার কাছে এই নাম্বারের পেপার গিয়েছে আমি দেখমু আমার কাছে লিস্ট আছে,তুমি আসলেই বুদ্ধিমান,যাচাই করে দেখলে এবং আবার পেপার গুলি যদি সঠিক ভাবে পরীক্ষা করা হয়,সরকারি মেডিকেল কলেজের সান্স পাওয়া সব ছাত্র ছাত্রী সবাই হেলো হেলো ভাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল ভর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ