Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিয়া সামরিক শাসনের প্রবক্তা, বহুদলীয় গণতন্ত্রের নয় হাসানুল হক ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গী দমনের যুদ্ধে স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধারা সরকারে বা বিরোধী দলে থাকবে, রাজাকাররা নয়। রাজাকার মুক্ত বাংলাদেশ গড়ার শপথ নিয়েছি, বাংলাদেশের চাকা উল্টোদিকে চালানোর জন্য ৭৫ এর ১৫ আগস্টের এই হত্যাকান্ড, সেখানে ছোট্ট শিশু শেখ রাসেলও রেহাই পায়নি। তিনি বলেন, জিয়া হচ্ছেন সামরিক শাসনের প্রবক্তা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা নন। জিয়া খল নায়ক, সাংবিধানিক পদে থেকে ইতিহাস চর্চা, রাজনীতি চর্চা রবেন না। খালেদা জিয়া পাতা ফাঁদে পা দিবেন না। জামায়াতকে ক্ষমতার বাহিরে রাখতে হলে খালেদা জিয়াকে ক্ষমতার বাহিরে রাখতে হবে। গতকাল রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে এ আওয়ামী যুবলীগের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আলোচনা সভায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, আজ ১৮ অক্টোবর, শেখ রাসেলের জন্মদিন। শেখ রাসেল বেঁচে থাকলে, এখন তিনি ৫৩ তে পা রাখতেন। কিন্তু বাঙালী জাতির মানস পটে এখনও শেখ রাসেল এক শিশু। বাংলাদেশের শিশু অধিকার, বাংলাদেশের শিশুর রূপকল্প ভাবলেই শেখ রাসেলের মুখচ্ছবি আমাদের সামনে ভেসে ওঠে। একজন শিশু, মাত্র ১০ বছর ১০ মাস বয়সে ঘাতকের বুলেটে পৃথিবীর সব আনন্দ, সব ভালবাসা ত্যাগ করে চলে গেছে। কিন্তু শহীদ শেখ রাসেল যেন এখনও বেঁচে আছে। বাংলাদেশর সব শিশুদের অনুপ্রেরণার উৎস হিসেবে। সব শিশুদের জন্য রাসেল যেন এক উদ্দীপনা, অনুকরণীয় উদাহরণ।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের পরিচালনায় আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাদ, মজিবুর রহমান চৌধুরী, আব্দুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, শেখ আতিয়ার রহমান দিপু, সৈয়দ মাহমুদুল হক, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, নাসরিন জাহান শেফালী, মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিন ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ড: সাজ্জাদ হায়দার লিটন, মোহাম্মদ ইসলাম, ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, হাসিবুর রহমান বাচ্চু, দেওয়ান আরিফুল ইসলাম, জাকিয়া সুলতানা শেফালী, মিল্লাত হোসেন, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান কাফি, রওশন জামির রানা, এন আই আহম্মেদ সৈকত, কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম হাওলাদার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ