Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে সংঘর্ষে নিহত ২৫

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় উরুজগন প্রদেশে দেশটির নিরাপত্তা বাহিনী এবং তালিবান গেরিলা গোষ্ঠীর মধ্যে তীব্র সংঘর্ষে দুই ডজনের বেশি ব্যক্তি নিহত এবং আরো বহু আহত হয়েছে নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছে। দেহ রাউদ জেলার গভর্নর আমিনুল্লাহ খালিকি গত বুধবার জানিয়েছেন, আফগানিস্তানের রাজধানী কাবুলের ৪শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এলাকায় গত কয়েক দিনের সংঘর্ষে আফগান সরকারি বাহিনীর পক্ষে অন্তত ১০ জন এবং তালিবান গেরিলা গোষ্ঠীর ১৫ জন নিহত হয়। তবে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কোনো বেসামরিক ব্যক্তি হতাহত হয়নি বলে জানান তিনি।
দেহ রাউদ জেলা থেকে তালিবান গেরিলাদের সম্পূর্ণভাবে না হটানো পর্যন্ত আফগান সেনাবাহিনীর অভিযান অব্যাহত থাকবে বলে জানান খালিকি। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় গত বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির হেলমান্দ কুনার, কুন্দুজ, লাগম্যান এবং পারওয়ান প্রদেশে সেনাবাহিনীর বিভিন্ন অভিযানে তালিবান গেরিলা গোষ্ঠীর ৩৯ জন নিহত হওয়ার পাশাপাশি আরো ১৮ জন আহত হয়। তবে এসব অভিযানে নয় জন সেনা নিহত হয়েছেন বলেও বিবৃতিতে বলা হয়েছে। বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তানে সংঘর্ষে নিহত ২৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ