Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ বাছাইপর্ব জিম্বাবুয়েতে

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের পরিবর্তে এখন বিশ্বকাপ বাছাইপর্ব আয়োজন করবে জিম্বাবুয়ে। আগামী বছর মার্চে ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে বলে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে গতকাল জানানো হয়েছে। অকল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি বোর্ড সভায় আফ্রিকান দেশটিকে আয়োজক হওয়ার স্বীকৃতি দেয়া হয়।
প্রাথমিকভাবে ইভেন্টটি বাংলাদেশে হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ বিশ্ব র‌্যাংকিং অনুসারে ইতোমধ্যেই বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করায় তা এখন অন্যত্র সরিয়ে নেয় আইসিসি। আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত এবং স্কটল্যান্ডও বাছাইপর্ব আয়োজন করতে চেয়েছিল। তবে গত আগস্টে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জিম্বাবুয়ে সফরকালে সেখানে আয়োজনের প্রতিশ্রæতি দেন। বাছাইপর্বে দুই গ্রæপের শীর্ষ দুটিসহ মোট ১০টি দল নিয়ে ২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে।
ফেডারেশন কাপ স্কেটিং ও রোলবল শুরু
স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং ওরিয়ন গ্রæপের পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে তৃতীয় ফেডারেশন কাপ স্পীড স্কেটিং ও রোলবল টুর্নামেন্ট। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে উদ্বোধন হয় এ আসরের। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান ও যুগ্ন-সম্পাদক আশরাফুল ইসলাম মাসুম সহ অন্যান্য কর্মকর্তারা। তিন দিন ব্যাপী ওরিয়ন ফেডারেশন কাপ স্পীড স্কেটিং ও রোলবল টুর্নামেন্ট শেষ হবে আগামীকাল। আসরে রাজধানী ও এর বাইরের ২৫টি ক্লাবের ৪০০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ