Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ঠেকাতে সীমান্তে নজরদারি বাড়াচ্ছে ভারত

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রোহিঙ্গাদের প্রবেশ ঠেকাতে বাংলাদেশ ও মিয়ানমার সংলগ্ন সীমান্তে নিয়োজিত বাহিনীকে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছে ভারত সরকার। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই খবরটি জানিয়েছে। ওই কর্মকর্তা জানান, রোহিঙ্গাদের প্রবেশের চেষ্টা ব্যর্থ করতে সীমান্তরক্ষী বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, সীমান্তের ৪ হাজার ৯৬ কিলোমিটার অঞ্চলজুড়ে সেনা মোতায়েন করতে বলা হয়েছে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে। পিটিআই।
কূটনৈতিক সম্পর্ক ছিন্ন আমিরাতের
ইনকিলাব ডেস্ক : উত্তর কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে সংযুক্ত আরব আমিরাত। পিয়ংইয়ং দূতাবাসের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে তারা। দেশটির বার্তা সংস্থা আমিরাত নিউজ এজেন্সি (ওয়াম) একথা জানায়। তারা জানায়, উত্তর কোরিয়ার নাগরিকের ভিসাও বাতিল করছে তারা। সঙ্গে বাতিল করা হচ্ছে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স। আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আন্তর্জাতিক অঙ্গনে উত্তর কোরিয়ার পরমাণু ইস্যুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা যাতে এই ঝুঁকির ভয়াবহতা অনুধাবন করতে পারে, সেজন্যই এই সিদ্ধান্ত। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ