Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ ছেলের পর মেয়ে নবজাতককে পাথরচাপা দিল বাবা-মা

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

৫ পুত্র সন্তানের বাবা-মা তাদের অনাকাক্ষিত সদ্যজাত কন্যাসন্তানকে মৃত্যুর মুখে ঠেলে দিল। একটি পরিত্যক্ত এলাকায় ৬ দিনের ফুটফুটে শিশুটির উপর পাথর চাপা দিয়ে পালানোর চেষ্টায় ছিল তারা। স্থানীয়দের প্রচেষ্টায় হাতেনাতে ধরা পড়ে গেলেও শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি।
আন্তর্জাতিক কন্যাসন্তান দিবস (১১ অক্টোবর)-এ প্রকাশ্যে এল এই ন্যক্কারজনক ঘটনা। যা ফের লজ্জায় ফেলে দিল ভারতের মরুরাজ্য রাজস্থানকে। অভিযুক্ত ভিরাম লাল (৪০) ও সোরাম বাই(৩৫) পেশায় দিনমজুর। তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। ঝালাওয়ারের অতিরিক্ত পুলিশ সুপার খুশাল সিং জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, ওই দম্পতির ৫ পুত্র ও এক কন্যা রয়েছে। এ বার তারা ফের পুত্র সন্তান আশা করেছিল। ৪ অক্টোবর সরকারি হাসপাতালে ভর্তি হয় সোরাম বাই। পরদিন সে একটি কন্যা সন্তানের জন্ম দেয়। তার ৬ দিন পর মঙ্গলবার বিকেলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।
হাসপাতাল থেকে বেরিয়েই ফুড কর্পোরেশনের অফিসের কাছে একটি পরিত্যক্ত এলাকায় সদ্যোজাত কন্যাসন্তানকে শুইয়ে দেয় ভিরাম ও সোরাম। ফুটফুটে বাচ্চাটিকে যাতে কেউ দেখতে না-পায়, সেজন্য তার উপর প্রচুর পাথর চাপিয়ে দেওয়া হয়। তবে পাততাড়ি গুটনোর আগেই অভিযুক্ত বাবা-মাকে ধরে ফেলেন স্থানীয়রা। তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বোঝাই করা পাথরের তলা থেকে শিশুটিকে উদ্ধার করে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে সেই রাতেই মারা যায় শিশুটি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়ে

৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ