Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হরতালে জামায়াত সহিংসতা করলে উপযুক্ত জবাব -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১২ এএম, ১২ অক্টোবর, ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুঁশিয়ারী দিয়ে বলেছেন, আগামীকাল (আজ বৃহস্পতিবার) জামায়াতের ডাকা হরতাল সহিংস রূপ নিলে উপযুক্ত জবাব দেয়া হবে। তিনি বলেন, জামায়াতের হরতাল সহিংস রূপ নিলে জবাবও হবে সেরকম। উপযুক্ত জবাব দেয়া হবে। তাদের সহিংসতার কোনো পজেটিভ রেজাল্ট নেই।
গতকাল বুধবার উত্তরায় মেট্রোরেলের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলাকালে তিনি এ হুঁশিয়ারী উচ্চারণ করেন। এ সময় তিনি জানান, আগামী ছয় মাসের মধ্যে মেট্রোরেল দৃশ্যমান হবে। এখন পর্যন্ত মেট্রোরেলের কাজের অগ্রগতি ১০ থেকে ১২ ভাগ শেষ হয়েছে।
আওয়ামী লীগ নেতাকমীরা হরতাল প্রতিরোধে মাঠে থাকবে কি না প্রশ্নের জবাবে কাদের বলেন, কোনো প্রয়োজন নেই। সেই অবস্থা বিরোধীদের এখন নেই। সহিংসতা করলে উপযুক্ত জবাব তারা পাবে। তিনি বলেন, সহিংসতা সৃষ্টি করে কোনো আন্দোলন সফল করা যায় না সেটা জানুয়ারির নির্বাচনত্তোর পরিস্থিতিতে প্রমাণ হয়ে গেছে। বিএনপি এবং তার সহযোগীরা জনগণ থেকে বিচ্ছিন্ন। সহিংস রাজনীতির কোনো পজেটিভ রেজাল্ট নেই।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, উনি হতাশ হয়ে চোখের জল ফেলছেন। তার চেয়ারপারসন কবে আসবেন তা কেউ জানে না। তাই তিনি কখনও এটা কখনও সেটা বলে নেতাকর্মীদের চাঙা রাখার চেষ্টা করছেন।
সড়ক পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের কাজ শুরুর পর হলি আর্টিজানের ঘটনা একটু পিছিয়ে দিয়েছে। কিন্তু জাইকার ফান্ডিং বন্ধ হয়নি। কাজ এখন পুরোদমে চলছে। কাজে ে কোনো গাফিলতি নেই। জাইকার পুরো টিম কাজ করে যাচ্ছে।
মেট্রোরেলকে পদ্মাসেতুর সঙ্গে তুলনা করে সেতুমন্ত্রী বলেন, পিলারের ওপর স্প্যান বসানোর পর পদ্মাসেতু যেভাবে দৃশ্যমান হয়েছে, মেট্রোরেলও আগামী ছয় মাসের মধ্যে একইভাবে দৃশ্যমান হবে। ২০১৯ সালে প্রথম পর্যায়ে আগরগাঁও পর্যন্ত এরপর ২০২০ সালে মতিঝিল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত এর কাজ শেষ হবে।



 

Show all comments
  • Nasir Ahmed ১২ অক্টোবর, ২০১৭, ১১:৫৫ এএম says : 0
    Yes you can show your strength to your on people but when Myanmar army helicopter cross the border more than 17 times you can do nothing....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ