Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে টর্নেডোর আঘাতে ৫শ’ ঘরবাড়ি বিধ্বস্ত : আহত ২০

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নাটোরের লালপুর উপজেলার লালপুর ও আড়বাব ইউনিয়নের ৯টি গ্রামের উপর দিয়ে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে টর্নেডো বয়ে গেছে। টর্নেডোর আঘাতে মোমিনপুর, ঢুষপাড়া, রঘুনাথপুর ও হাসিমপুর গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে।
সহস্রাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে, আহত হয়েছেন অন্ততঃ ২০ জন। আহত ৭ জনকে লালপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কয়েক হাজার মানুষ খোলা আকাশের নিচে বাস করছে। স্থানীয়রা জানান, পদ্মানদীর চর চাক্লা এলাকা থেকে উৎপত্তি হয়ে লালপুর ইউনিয়নের মোমিনপুর, বাকনাই, আরাজি বাকনা, মোহরকয়া নতুনপাড়া, আড়বাব ইউনিয়নের ঢুষপাড়া, রঘুনাথপুর, হাসিমপুর, লক্ষণবাড়িয়া ও রহিমপুর, গ্রামের উপর দিয়ে টর্নেডো বয়ে যায়। এতে মোমিনপুর, রহিমপুর, রঘুনাথপুর ও হাসিমপুর গ্রামের ঘরবাড়ি ও গাছপালা সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়। আধিকাংশ বড় গাছ উপড়ে গেছে। আবাদি ফসলের বেশ ক্ষতি হয়েছে। এসময় আহত মমিনপুর গ্রামের আকবর আলীর স্ত্রী আরজিনা খাতুন (৩০), আব্দুল হান্নানের মেয়ে মাহি (১০), ঢুষপাড়া গ্রামের ছাদেক আলীর মেয়ে শবনাজ (১২), আমজের আলীর ছেলে মিজানুর রহমান (৪০), হাসিমপুর গ্রামের আজাহারের ছেলে আরজেদ আলী (৩০), রঘুনাথপুর গ্রামের লুৎফর রহমানের স্ত্রী আরজিনা (২৫), মোহরকয়া গ্রামের সাজদার মন্ডলের স্ত্রী তৌহিদা বেগমকে (২৮) লালপুর হাসপাতালে ভর্তি করা হয়।
নাটোর-১ আসনের (লালপুর বাগাতিপাড়া) সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজ তাৎক্ষনিক গ্রামগুলো ঘরে ক্ষতিগ্র দের সহযোগীতার আশ্বাস দেন। এ সময় উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, লালপুর উপজেলা সহকারী কমিশনার আবু তাহির, নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ তার সাথে ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল এসলাম জানানন টর্নেডোর আঘাতে, আখ, ধান, কলাও ফলফলাদির ক্ষতি হয়েছে তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা এই মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ