Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কাহিলে সিরিয়ার স্বপ্নভঙ্গ

| প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মত বিশ্বকাপে খেলার স্বপ্ন নিয়ে সিডনির অলিম্পিক স্টেডিয়ামে খেলতে নেমেছিল যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়া। এদিকে এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে গতকাল উত্তপ্ত ম্যাচ উপহার দিয়েছে অস্ট্রেলিয়া ও সিরিয়া। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ২-১ গোলে (দুই লেগ মিলে ৩-২) জিতে প্লে-অফে খেলা নিশ্চিত করে অস্ট্রেলিয়া। কনকাকাফ অঞ্চল থেকে প্লে-অফে ওঠা দলের বিপক্ষে খেলতে হবে অস্ট্রেলিয়াকে।
দেশে গৃহযুদ্ধ লেগে থাকায় মালয়েশিয়াকে হোম ভেন্যু হিসেবে বেছে নেয় তারা। প্রথম লেগে অস্ট্রেলিয়ার সাথে ১-১ ড্র করায় প্লে-অফ খেলতে এদিন তাদের জিততেই হত। ম্যাচের ষষ্ঠ মিনিটে ওমর আর সোমার গোলে শুরুটাও ছিল চমৎকার। কিন্তু সাত মিনিট বাদে গোল শোধ করে দেয় অজিরা। এরপর শতচেষ্টা করেও নির্ধারিত সময়ে কোন দল গোলের দেখা পায়নি। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে মোহামদ আল মাওয়াস লাল কার্ড দেখলে দশ জনে পরিণত হয় সিরিয়া। সেই সুযোগে টিম কাহিলের গোলে জয়সূচক গোল পেয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে প্রথম গোরটিও করের কাহিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ