Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জেদ্দার রাজপ্রাসাদে বন্দুকধারীর হামলায় ২ রক্ষী নিহত

ফ্রান্স ২৪ | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

শনিবার লোহিত সাগর তীরস্থ জেদ্দার সউদী রাজপ্রাসাদে বন্দুকধারীর হামলায় ২ জন সউদী রক্ষী নিহত ও ৩ জন আহত হয়েছে। সউদী অভ্যন্তরীণ মন্ত্রণালয় এ কথা জানায়। রাজকীয় রক্ষীরা হামলাকারীকে হত্যা করে। ২৮ বছর বয়স্ক হামলাকারী সউদী নাগরিক। তার কাছে একটি কালাশনিকভ রাইফেল ও ৩টি গ্রেনেড পাওয়া যায়। সউদী প্রেস এজেন্সি মন্ত্রণালয়ের বিবৃতি উদ্ধৃত করে বলে, এক ব্যক্তি হুন্দাই গাড়ি থেকে নেমে আসে ও রাজকীয় রক্ষীদের একটি বহিঃচৌকির উপর গুলিবর্ষণ করে। তৎক্ষণাৎ তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। তার কাপুরুষোচিত হামলায় রক্ষীদের নিহত হওয়ার ঘটনা ঘটে।
সউদী আরবের মার্কিন দূতাবাস এর আগেই মার্কিন নাগরিকদের হামলার খবর সম্পর্কে সতর্ক করে দিয়েছিল। মার্কিন দূতাবাসের এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়, চলমান পুলিশি কার্যক্রমের কারণে মার্কিন নাগরিকদের এ এলাকায় চলাফেরা করার সময় সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হেেচ্ছ। সউদী পুলিশ এ সপ্তাহে ইসলামিক স্টেটের সাথে সংশ্লিষ্ট সন্ত্রাসীদের একটি গোপন ডেরায় অভিযান চালানোর পর এ সতর্কতা জারি করে মার্কিন দূতাবাস। সউদী জাতীয় নিরাপত্তা সংস্থা জানায়, সউদী পুলিশের হানায় ২ জন নিহত হয়। আটক হয় ৫ জন। সউদী প্রেস এজেন্সি বৃহস্পতিবার রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থাকে উদ্ধৃত করে জানায়, পুলিশ রাজধানী রিয়াদে ৩টি গোপন আস্তানায় অভিযান চালায়। এ সময় গুলি বিনিময় ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ