Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর সংবর্ধনায় রাস্তায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১০:৩৬ এএম | আপডেট : ৩:২২ পিএম, ৭ অক্টোবর, ২০১৭

জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে রাস্তায় দলটির নেতাকর্মীদের ঢল নামে।

ঢাকা মহানগর আওয়ামী লীগ ও দলটির অন্য অঙ্গসংগঠনগুলো প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা জানাতে ব্যাপক প্রস্তুতি নেয়। শনিবার সকাল ৮টার পর থেকেই শেখ হাসিনাকে বরণ করতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে হাজার হাজার নেতাকর্মীর ভিড় জমে। তবে রাস্তার বাম পাশে ভিড় বেশি। হাতে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে তাদের। অনেকে সবুজ টি-শার্ট ও ক্যাপ পরে এসেছে।

এদিকে বিমানবন্দর থেকে লা মেরিডিয়ান হোটেল এলাকায় তুরাগ থানা, বিমানবন্দর থানা ও দক্ষিণখান থানার নেতাকর্মীরা জড়ো হয়েছেন। লা মেরিডিয়ান হোটেল থেকে খিলক্ষেত ব্রিজ পর্যন্ত উত্তরা পূর্ব ও পশ্চিম থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা ভিড় জমায়।

রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে কাকলি মোড় পর্যন্ত বাড্ডা, গুলশান এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়ো হয়। মহাখালী থেকে জাহাঙ্গীর গেট পর্যন্ত অবস্থান নেয় তেজগাঁও ও তেজগাঁও শিল্প এলাকার নেতাকর্মীরা। এছাড়া র‌্যাংগস ভবন থেকে গণভবন পর্যন্ত মোহাম্মদপুর ও শেরেবাংলা নগর এলাকার নেতাকর্মীরা জড়ো হয়।

এদিকে রাজধানীর গুলিস্তান, ফার্মগেট ও শাহবাগ এলাকায় সকাল ৮টার পর থেকে শুরু হয় তীব্র যানজট। তাই এই এলাকাগুলো থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে অনেক নেতাকর্মীকে হেঁটে রওনা দিতে দেখা গেছে।

প্রধানমন্ত্রীর সংবর্ধনা উপলক্ষে আওয়ামী লীগের এ আয়োজনে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। রাজধানীর রাস্তাগুলোতে জল কামান, টিয়ারশেলসহ অবস্থান নেয় পুলিশ। চলমান রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত হওয়ায় তাকে এই সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেয় দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ