Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশরাফুল-মেহরাবে প্রথম দিন মেট্রোর

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : মেহরাব হোসেন জুনিয়র ও মোহাম্মদ আশরাফুলের জোড়া ফিফটিতে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম দিনটি নিজেদের করে রাখলো ঢাকা মেট্রো। গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে মেহরাবের ৭৫ ও আশরাফুলের ৫৪ রানের সুবাদে ৩ উইকেটে ২৩৬ রান তুলেছে ঢাকা মেট্রো। অন্যদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে বরিশালের বিপক্ষে প্রথম দিন শেষে ৭ উইকেটে ২৩১ রান করেছে ঢাকা বিভাগ।
চট্টগ্রামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে ঢাকা মেট্রো। দুই ওপেনার শামসুর রহমান ও সৈকত আলী ৯২ রানের জুটি গড়েন। তবে ১০৯ রানের মধ্যে দু’জনেই বিদায় নেন। শামসুর ৪৬ ও সৈকত ৪৮ রান করেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ব্যর্থ হন অধিনায়ক মার্শাল আইয়ুব। মাত্র ১ রান করে আউট হন তিনি। দলীয় ১১৬ রানে মার্শালের বিদায়ের পর শক্তহাতে জুটি বাঁধেন মেহরাব ও আশরাফুল। ১২০ রনের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন দু’জনই। ৩৮ ওভারের চতুর্থ বল থেকে জুটি বেঁধে ৯০ ওভারে গিয়ে দিন শেষ করেন দু’জন।
৫ চার ও ১ ছয়ের মারে ২১৩ বল খেলে ৭৫ রানে অপরাজিত থাকেন মেহরাব। আর আশরাফুল অপরাজিত আছেন ৫৪ রানে। তার ১৪৩ বলের ইনিংসে ৫টি চারের মার ছিলো। চট্টগ্রাম বিভাগের ইফতেখার সাজ্জাদ ২ ও কাজী কামরুল ইসলাম ১টি উইকেট শিকার করেন।

বার্সেলোনা-ইনিয়েস্তা ‘আজীবন চুক্তি’
স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের বাকী সময়ের জন্য বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। ৩৩ বছর বয়সি এই বার্সা অধিনায়ক ‘আজীবনের জন্য চুক্তিবদ্ধ হযেছেন’ বলে শুক্রবার ঘোষণা করেছে কাতালানীয় ক্লাবটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্সেলোনা জানায়, ‘শুক্রবার আজীবনের জন্য বার্সার সঙ্গে চুক্তিতে সই করেছেন ইনিয়েস্তা। এই চুক্তির ফলে ক্যারিয়ারের বাকী সময়টা বার্সাতেই কাটাবেন এই স্প্যানিশ মিডফিল্ডার।’
পাঁচবারের বর্ষসেরার খেতাব পাওয়া লিওনেল মেসি ও ইনিয়েস্তা হচ্ছেন বার্সেলোনার সর্বকালের সেরা সফল খেলোয়াড়, যারা ক্লাব পর্যায়ে ৩০টি ট্রফি জয় করেছে। তন্মধ্যে লা লীগার আটটি এবং চ্যাম্পিয়ন্স লীগের চারটি শিরোপাও অন্তর্ভুক্ত। পাশাপাশি ইনিয়েস্তা হচ্ছেন বার্সেলোনার পোষাকে ২য় সর্বাধিক ম্যাচে অংশগ্রহনকারী খেলোয়াড়। যিনি ১৫ বছর আগে বার্সেলোনায় অভিষেক পাওয়ার পর পর্যন্ত ৬৩৯টি ম্যাচে অংশ নিয়েছেন। তবে এই রেকর্ডে সবার শীর্ষে আছেন জাবি হার্নান্দেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ