Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

হাওয়িজা পুনরুদ্ধার
ইনকিলাব ডেস্ক : ইরাকে ইসলামিক স্টেটের শেষ কয়েকটি ঘাঁটির একটি হাওয়িজা পুনরুদ্ধার করেছে ইরাকি বাহিনী। গত বুধবার ইরাকি কর্তৃপক্ষ জানায়, তারা ১শ’ ৯৬ জনকে হত্যা করে ৯৮ জন গ্রামবাসীকে উদ্ধার করেছে। এ অভিযানে অংশ নেয় সেনা, পুলিশ এবং আধা বাহিনীর সদস্যবৃন্দ। ১ লাখ লোকসংখ্যা অধ্যুষিত হাওয়িজা ২০১৪ সালে আইএসের নিয়ন্ত্রণে চলে যায়। এ এলাকা পুনঃদখলের পর ইরাকে আইএসের আর একটি মাত্র ঘাঁটি বাকি আছে যেটি সিরিয়া সীমান্তে অবস্থিত। রয়টার্স।


নিরুপায় মা’র আত্মহত্যা
ইনকিলাব ডেস্ক : ডেঙ্গুতে আক্রান্ত ছয় মাসের সন্তান। অবস্থা খারাপ দেখে মা-বাবা তাকে নিয়ে যান একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু চিকিৎসকদের সোজা কথা- আগে জোগাড় করতে হবে পাঁচ হাজার রুপি। তারপর শুরু হবে চিকিৎসা। এদিকে এতো টাকা নেই ওই দম্পতির কাছে। শেষেমেশ সন্তানকে হত্যা করে নিজে আত্মহত্যা করলেন মা। স্থানীয় সময় গত সোমবার রাতে ভারতের তামিলনাড়ু রাজ্যের নামাক্কল শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। শিশুটির মায়ের নাম পি আনবুকোদি (৩২)। বার্তাসংস্থা জানায়, সন্তানের চিকিৎসার জন্য অর্থের অভাবে এক পর্যায়ে হতাশ হয়ে পড়েন আনবুকোদি। আইএএনএস।

ভারতে নৌকাডুবি
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর প্রদেশ রাজ্যে নৌকা ডুবে চার নারী মারা গেছে। এ ঘটনায় অপর তিনজনকে উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পুলিশ একথা জানায়। উত্তর প্রদেশের রাজধানী লক্ষেèৗ থেকে ২শ ৮৫ কিলোমিটার পূর্বের গোরাখপুর জেলার বাগপাতে রোহিনী নদীতে নৌকাটি ডুবে গেলে এ মৃত্যুর ঘটনা ঘটে। এক পুলিশ কর্মকর্তা বলেন, স্থানীয় সাত নারীকে বহন করা একটি নৌকা গতকাল সন্ধ্যায় এখানে ডুবে যায়। এতে চার নারী মারা গেছে। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ