Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ ইউপি নির্বাচনে জোর খাটালেই আইনি ব্যবস্থা

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : আসন্ন ইউপি নির্বাচনে যে কেউ জোর খাটালে বা গোলযোগের চেষ্টা করলেই তাৎক্ষণিক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ। তিনি বলেন, যদি কেউ এসব অনিয়ম দূরীকরণে ব্যর্থতার পরিচয় দেয় তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়া হবে। গতকাল মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধক হিসেবে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার বলেন, ইতোপূর্বে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন হয়নি। এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। যা সংসদেও পাস করা হয়েছে। দলীয় প্রতীকে নির্বাচন হলে কেউ জিতে যাবে আবার কেউ হেরে যাবে এমনটি ভাববার অবকাশ নেই। তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য আমাদের উপরও কঠোর চাপ রয়েছে। সে ক্ষেত্রে যারাই জোর খাটিয়ে, গোলযোগ সৃষ্টি করে নির্বাচনী ফলাফল পরিবর্তন করতে চাইবে, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন থেকে নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।
তিনি আরো বলেন, আমরা চাই একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। যে নির্বাচনে সকল ভোটার তাদের মতামত প্রকাশের সুযোগ পাবে। এ ক্ষেত্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদেরও গাফিলতি সহ্য করা হবে না বলে তিনি হুঁশিয়ার করেন।
ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসি ড. মো. হারুন-অর-রশিদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুরে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ ইউপি নির্বাচনে জোর খাটালেই আইনি ব্যবস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ