Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা নিপীড়ন বন্ধ করে নাগরিক অধিকারসহ মিয়ানমারে ফিরিয়ে নাও

শুক্রবার লালদীঘির মহাসমাবেশ সফল করুন -আল্লামা শফী ও জুনাইদ বাবুনগরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আরাকানে নিরীহ রোহিঙ্গা মুসলমানদের উপর অব্যাহত গণহত্যা নিপীড়ন বিতাড়ন বন্ধ করে নাগরিক অধিকারসহ অবিলম্বে মিয়ানমারে ফিরিয়ে নেয়ার জোরালো দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী এবং মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। গতকাল (সোমবার) এক যুক্ত বিবৃতিতে হেফাজত নেতৃদ্বয় আগামী ৬ অক্টোবর শুক্রবার চট্টগ্রামের লালদীঘি ময়দানে উক্ত দাবিতে আয়োজিত মহাসমাবেশ সফল করার আহŸান জানান।
বিবৃতিতে বলা হয়, মিয়ানমার সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ, বাণিজ্যিক নিষেধাজ্ঞা আরোপ, বার্মিজ পণ্য বর্জন, তাদের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ত্যাগ, চলমান গণহত্যা বন্ধে অবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং রোহিঙ্গা শরণার্থীদের নাগরিক অধিকার দিয়ে স্বদেশে ফেরত নেয়ার দাবিতে লালদীঘির মহাসমাবেশ ডাকা হয়েছে। এতে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, ধর্মপ্রাণ ও দলমত নির্বিশেষে সর্বশ্রেণীর বিবেকবান মানুষকে যোগদানের উদাত্ত আহŸান জানানো হয়।
নেতৃদ্বয় বলেছেন, মানবিকতা বোধশূন্য অশুভ শক্তি মগদস্যুদের বিরুদ্ধে বিশ্বব্যাপী মানবতার আওয়াজ বুলন্দ করতে হবে। হাজার হাজার মানুষের ওপর অব্যাহত নৃশংসতা এখনই বন্ধ করে গণমানুষের ব্যাপক জাগরণ গড়ে তুলতে হবে। বাংলাদেশ সরকারসহ বিশ্বের প্রতিটি দেশকে মিয়ানমার সরকার ও সন্ত্রাসীদের গণহত্যার বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ করতে হবে।
তারা বলেন, চীন, রাশিয়া ও ভারত মিয়ানমার সরকারকে নির্লজ্জভাবে সমর্থন দিয়েছে। ইহুদীবাদী ইসরাইল অস্ত্র ও সামরিক প্রশিক্ষক সরবরাহ করছে। এ থেকেই বুঝা যায় এটা শুধু ভূরাজনৈতিক সমস্যা নয়, আন্তর্জাতিক ষড়যন্ত্র। আজ যারা রোহিঙ্গা ইস্যুতে নেতিবাচক তত্ত¡কথা ঝাড়ছেন তাদের মনে রাখা উচিত, রোহিঙ্গাদের পরবর্তী বাংলাদেশ ও এ অঞ্চলের মুসলমানদের ওপর একই ধরনের পরিস্থিতি নেমে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ