Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে আশ্রয় চাইছেন ইংলাক

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় পাবার চেষ্টা করছেন। ইংলাকের দল ফেউ থাই পার্টির এক সূত্র সিএনএন’কে এ তথ্য দিয়েছে। এর আগে থাইল্যান্ডের সুপ্রিম কোর্ট ইংলাককে বিতর্কিত চাল ভর্তুকি কার্যক্রমে দায়িত্ব অবহেলার অভিযোগে ৫ বছরের কারাদÐ দেয়। প্রসঙ্গত, ওই চাল কর্মসূচীতে বিলিয়ন বিলিয়ন ডলার লোকসান হয়েছিল থাইল্যান্ডের। আদালতের রায়ের আগেই দেশ থেকে পালিয়ে যান ইংলাক। ফলে সুপ্রিম কোর্ট রায় ঘোষণার সময় তিনি উপস্থিত ছিলেন না। ২০১৪ সালে এক সামরিক অভ্যূত্থাণে উৎখাত হন ইংলাক। ২০১৫ সালে দুর্নীতি মামলায় বিচার শুরু হওয়ার পর থেকে আদালতের অনুমতি ছাড়া থাইল্যান্ড ছাড়ার নিষেধাজ্ঞা আরোপ করা হয় তার ওপর। বিচারকাজ শুরু হওয়ার পর আদালতে জামানত হিসেবে জমা দেয়া ইংলাকের ৩ কোটি বাথ জব্দ করা হয়েছে। সিএনএন।


ধর্ষণের অভিযোগ
ইনকিলাব ডেস্ক : ভারতের রাজস্থান শহরে ২৩ ব্যক্তির বিরুদ্ধে এক তরুণীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ উঠেছে। গত ২৬ সেপ্টেম্বর এ ধর্ষণের ঘটনা ঘটে। সেদিন ওই তরুণী বিকানের রিদমালসার পুরোহিত এলাকায় থাকা তার জমির দেখাশোনার জন্য যান এবং ফেরার পথে দুপুর আড়াইটার দিকে ২৮ বছর বয়সী ওই তরুণী জয়পুরের একটি সড়কে পরিবহনের জন্য অপেক্ষা করছিলেন। সে সময় একটি গাড়িতে করে দুই ব্যক্তি ওই স্থানে পৌঁছায়। তার পর ওই তরুণীকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। ধর্ষণের পরে ওই তরুণীকে বিকেল ৪টার দিকে অপহরণের স্থানে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। পরে তাঁর সেই অভিযোগের ভিত্তিতে ২৭ সেপ্টেম্বর থানায় অপহরণকারী দুই ব্যক্তিসহ ২৩ জনের বিরুদ্ধে একটি মামলা করে পুলিশ। হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ