Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শততম ওয়ানডেতে শতক

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিশ্বের অষ্টম এবং প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে শততম ওয়ানডেতে সেঞ্চুরির রেকর্ড গড়লেন ডেভিড ওয়ার্নার। ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে এমন কীর্তির পথে আরেক ওপেনার অ্যারোন ফিঞ্চকে নিয়ে গড়েন ২৩১ রানের বড় উদ্বোধণী জুটি। ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে যা যে কোন উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ড।
শততম ওয়ানডেতে সেঞ্চুরি করার অন্য সাত ব্যাটসম্যান হলেন- ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ-রামনরেশ সারওয়ান-ক্রিস গেইল, নিউজিল্যান্ডের ক্রিস কেয়ানর্স, পাকিস্তানের ইউসুফ ইয়োহানা (মোহাম্মদ ইউসুফ), শ্রীলংকার কুমার সাঙ্গাকারা ও ইংল্যান্ডের মার্কাস ট্রেসকোথিক।
ওয়ার্নারের ক্যারিয়ারের ১৪তম ওয়ানডে সেঞ্চুরিটি থামে ১২টি চার ও ৪টি ছক্কায় ১১৯ বলে ১২৪ রানের পর। মাত্র ৬ রানের জন্য তিন অঙ্ক স্পর্শ করতে পারেননি ফিঞ্চ। ৫ উইকেটে দলের সংগ্রহ দাঁড়ায় ৩৩৪। বাকি ব্যটসম্যানদের কাছ থেকে আশানুরুপ সাড়া পেলে অজিদের সংগ্রহটা আরো বাড়তে পারত। ৩০ বলে ৪৩ রান করেন পিটার হ্যান্ডসকম্ব। ৭১ রানে ৪ উইকেট নেন উমেশ যাদব।
জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভারে ৩ উইকেটে ১৭৩ রান করেছে ভারত। প্রথমবারের মত টানা দশ ওয়ানডে জয়ের জন্য এখনো ২২ ওভারে তাদের করতে হবে ১৬২ রান। ১৮.১ ওভারে ১০৬ রানের দুর্দান্ত উদ্বোধণী জুটির পর ফিরেছেন দুই ওপেনার আজিঙ্কে রাহানে (৫৩) ও রহিত শর্মা (৬৫)। অধিনায়ক কোহলিও ফিরেছেন ২১ রান করে। দুই অপরাজিত ব্যাটসম্যান হারদিক পান্ডিয়া (১৩*) ও কেদার যাদব (৬)।

শততম ওয়ানডেতে সেঞ্চুরিয়ানরা
ব্যাটসম্যান রান প্রতিপক্ষ ভেন্যু তারিখ
গর্ডন গ্রিনিজ (উইন্ডিজ) ১০২* পাকিস্তান শারজাহ ১৮ অক্টোবর ১৯৮৮
ক্রিস কেয়ানর্স (নিউজিল্যান্ড) ১১৫ ভারত ক্রাইস্টচার্চ ১৯ জানুয়ারি ১৯৯৯
ইউসুফ ইউহানা (পাকিস্তান) ১২৯ শ্রীলঙ্কা শারজাহ ১৭ এপ্রিল ২০০২
কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা) ১০১ অস্ট্রেলিয়া কলম্বো ২৭ ফেব্রæয়ারি ২০০৪
ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) ১৩২* ইংল্যান্ড লর্ডস ৬ জুলাই ২০০৪
মার্কাস ট্রেসকোথিক (ইংল্যান্ড) ১০০* বাংলাদেশ দ্য ওভাল ১৬ জুন ২০০৫
রামনরেশ সারওয়ান (উইন্ডিজ) ১১৫* ভারত বাসিত্রি ২৩ মে ২০০৬
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ১২৪ ভারত ব্যাঙ্গালুরু ২৮ সেপ্টেম্বর ২০১৭



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ