Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনিক ঝলকে যুবাদের দূর্দান্ত জয়

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : বড়দের দক্ষিণ আফ্রিকা সফরের ভীড়ে অনেকটাই নিরবে শুরু হয়ে গেল অফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। গতকাল সিলেটে শুরু হওয়া প্রথম ম্যাচেই আফগান যুবাদের উড়িয়ে দিল বাংলাদেশ দল। প্রথম যুব ওয়ানডেতে আফগানিস্তানকে ১৪৫ রানে হারিয়েছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ২২২ রান তাড়ায় আফগানরা গুটিয়ে যায় ৭৭ রানেই।
ব্যাট হাতে লোয়ার-অর্ডারে কার্যকর ইনিংস। বল হাতে নতুন ও পুরোনো বলে দারুণ বোলিং। অলরাউন্ড পারফরম্যান্স দেখালেন কাজী অনিক ইসলাম। বাংলাদেশের সবচেয়ে বড় শক্তির জায়গা টপ অর্ডার এদিন খুব বেশি ভালো করতে পারেনি। ১৬ বলে ২০ রান করে আউট হন অধিনায়ক ও ওপেনার সাইফ হাসান। পিনাক ঘোষ ও আফিফ হোসেনও আউট হন থিতু হয়ে। চারে নেমে ৫২ রানের ইনিংসে বাংলাদেশকে টানেন তৌহিদ হৃদয়। ৩৫ রানের ইনিংসে তাকে সঙ্গ দেন উইকেটকিপার ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন। এই দুজনের ৭৫ রানের জুটির পরও ১৬৫ রানে ৭ উইকেট হারায় বাংলাদেশ। আটে নেমে অনিকের ২৭ রানের ইনিংস দলকে নিয়ে যায় দুইশ ছাড়িয়। ২৪ বলের ইনিংসে অনিক মারেন দুটি ছক্কা।
বল হাতেও আফগানদের ভোগান অনিক। নিজের প্রথম ৫ ওভারেই নেন ৩ উইকেট। আফগানরা পথ হারায় শুরু থেকেই। দলের হয়ে দু অঙ্ক স্পর্শ করতে পারেন মাত্র দুজন। অনিক পরে ফিরে উইকেট নেন আরও একটি। ৮ ওভারে ২৭ রান দিয়ে ৪ উইকেট। অস্ট্রেলিয়া সিরিজের আগে জাতীয় দলের ক্যাম্পে অনুশীলন করা অফ স্পিনার নাঈম হাসানের বোলিং ফিগারও ছিল দুর্দান্ত ৯-৪-১১-৩!
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৫০ ওভারে ২২২/৯ (সাইফ ২০, পিনাক ২৩, আফিফ ১৯, হৃদয় ৫২, রাকিব ৫, মাহিদুল ৩৫, নাঈম ১, অনিক ২৭, রবিউল ১৮, মনিরুল ৬*, হাসান ১*; মুজিব ৪/২২, তারিক ২/১৭)। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ : ৩৪.২ ওভারে ৭৭/১০ (তারিক ১৬, নিশার ১০; হাসান ০/১৬, অনিক ৪/২৭, নাঈম ৩/১১, রবিউল ১/৭, মনিরুল ১/১১)। ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৪৫ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : কাজী অনিক ইসলাম (বাংলাদেশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ