Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি করবেই ইসরাইল

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রোহিঙ্গা মুসলমানদের ওপর ধর্ষণ, গণহত্যা ও ঘরবাড়ি অগুনে পুড়িয়ে দেয়াসহ নানা ধরনের বর্বরতা সত্তে¡ও মিয়ানমার সরকারের কাছে অস্ত্র এবং গোলাবারুদ বিক্রি বন্ধ করতে অস্বীকার করেছে ইহুদিবাদী ইসরাইল। এ খবর দিয়েছে ইসরাইলের ইংরেজি দৈনিক হারেতজ। এ অবস্থায় একদল মানবাধিকার কর্মী ইসরাইলের কথিত হাইকোর্টে একটি পিটিশন দায়ের করেছেন। এতে তারা মিয়ানমার সরকারের কাছে ইসরাইলি অস্ত্র ও গোলাবারুদ বিক্রি বন্ধ করার আদেশ দেয়ার আবেদন জানিয়েছেন। পিটিশন দায়েরের পর ইসরাইলের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলেছেন, পররাষ্ট্র সম্পর্কের ক্ষেত্রে আদালতের হস্তক্ষেপ করা উচিত হবে না। সা¤প্রতিক বছরগুলোতে ইসরাইল মিয়ানমারের সামরিক বাহিনীর কাছে অন্তত ১০০ ট্যাংক, টহল নৌযান ও হালকা অস্ত্র বিক্রি করেছে। এছাড়া, তার আইডিয়াল কনসেপ্টস নামে আরেকটি কোম্পানি মিয়ানমারের বিশেষ বাহিনীকে রাখাইন রাজ্যে প্রশিক্ষণ দিয়েছে। হারেৎজ।



 

Show all comments
  • Deen Mohammad ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ৮:৩৭ এএম says : 0
    I am reading The Inqilab for a long time.This paper publish impartial news.I like its foreign news too much.I request never publish bias new which is harmful for our nation.Best of The Daily Inqilab.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ