Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় বিএনপি না থাকলেও সমস্যা নেই। কারণ এই ইস্যুতে এখন জাতীয় ঐক্য হয়ে গেছে। রোহিঙ্গা সংকট যতদিন আছে, আওয়ামী লীগ সরকার ততদিন তাদের পাশে থাকবে। আমরা ত্রাণ নিয়ে তামাশা করতে আসি নেই। তামাশা করতে বিএনপি এসেছে।
গতকাল বুধবার সকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে মেডিক্যাল কেন্দ্র পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।
সড়কমন্ত্রী বলেন, বিএনপি রোহিঙ্গা ইস্যুর সমাধান চায় না। তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে তামাশা করতে চায়। ঢাকায় এসি রুমে বসে সরকারের সমালোচনা করা ছাড়া তাদের আর তো কিছু করার নেই।
কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে মেডিক্যাল কেন্দ্র পরিদর্শনে ওবায়দুল কাদেরের সঙ্গে এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, চট্টগ্রাম মহানগর ও কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর ওবায়দুল কাদের থ্যাং খালী বাগগুনায় ত্রাণ বিতরণকালে বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকেই শেখ হাসিনা সরকার ও আওয়ামী লীগ রোহিঙ্গাদের পাশে রয়েছে। এ সংকটের শেষ পর্যন্ত সরকার ও দল তাদের পাশে থাকবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।
মন্ত্রী বলেন, টেকনাফ ও উখিয়া এলাকার বারোটি রোহিঙ্গা ক্যাম্পে দশ হাজার প্রয়োজন স্যানিটারি ল্যাট্রিন। চাহিদা অনুযায়ী স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ও নিরাপদ পানি নিশ্চিত করতে দেশ-বিদেশের সাহায্য সংস্থাসমূহের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।
এসময় অন্যান্যর মাঝে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ জেলা আওয়ামী লীগ, সংসদ সদস্য আবদুর রহমান, উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ