Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সহজ’ ভাবছেন না গিবসন

| প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সাদা পোষাকে বাংলাদেশের বিপক্ষে এতদিন একতরফাভাবে জিতে এসেছে দক্ষিণ আফ্রিকা। তবে ক্রিকেটের হাড়ির খবর যারা রাখেন তারা কোন ভাবেই আগের বাংলাদেশের সাথে এই বাংলাদেশকে মেলাতে যাবেন না। পচেফস্ট্রুমে আজ দু’দলের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার আগে তাই ঠিকই সমীহের সুর ভেসে আসল প্রতিপক্ষ শিবির থেকে।
অনেক প্রথমের সাক্ষি হতে যাচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ফুটবলের মত ক্রিকেটেও লাল কার্ড, ব্যাটের আকারে থাকছে নির্দিষ্টতা, রিভিউয়েও আসছে পরিবর্তন। এছাড়া এই সিরিজই হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার নতুন কোচ ওটিস গিবসেনর প্রথম এসাইনমেন্ট। স্বাভাবীকভাবেই বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের জয়ের ধারা অব্যাহত রাখে নিজের নতুন পথচলাও স্বরণীয় করে রাখতে চান গিবসন। তবে দলের ফাস্ট বোলিং এবং টপ অর্ডার ব্যাটসম্যানদের ফর্ম নিয়ে ভাবতেই হচ্ছে তাকে।
ইনজুরির কারণে ক্রিস মরিস, ভারনন ফিল্যান্ডার এবং ডেল স্টেইন খেলতে না পরায় প্রোটিয়া দলের পেস আক্রমণের দায়িত্ব পালন করতে হচ্ছে মরনে মরকেল ও কাগিসো রাবাদাকে। ডিন এলগারের সর্বশেষ ওপেনিং জুটি হিসেবে অভিষেক হতে যাচ্ছে ২২ বছর বয়সী আইডেন মার্করামের। অনুশীলন হিসেবে সব টেস্ট খেলোয়াড়কে গত সপ্তাহে ঘরোয়া চার দিনের প্রথম ম্যাচ খেলতে পরামর্শ দিয়েছিলেন গিবসন। সব মিলে সিরিজটা সহজ হবে না বলেই তার ধারণা। গিবনস বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে সিরিজটি সহজ হবে কোনভাবেই আমি সেটা ভাবছি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ