Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের সাহায্যার্থে তামিমের ম্যাচ ফি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গত এক মাসে চার লাখেরও বেশি নির্যাতিত রোহিঙ্গা মুসলিম শরণার্থী মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছেন বাঁচার আশায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে সর্বস্তরের জনগন তাদের পাশে দাঁড়িয়ে বিশ্বে মানবতার এক অপূর্ব নিদর্শন হিসেবে দাঁড় করিয়েছে আজ বাংলাদেশকে। তাদের সাহায্যার্থে সাধারন জনগনকে উদ্বুদ্ধ করতে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইতিমধ্যেই রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে এসেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হয়ে ত্রাণ সামগ্রী নিয়ে ক্যাম্পে গিয়েছিলেন জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউনিসেফ ন্যাশনাল গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করা বিশ্বসেরা এই অলরাউন্ডার। এবার আরেক তারকা বাংলাদেশি ক্রিকেটারও রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসতে চাইছেন।
দক্ষিণ আফ্রিকা সফরে থাকা বাংলাদেশ ক্রিকেটের তারকা ওপেনার তামিম ইকবাল সম্পূর্ণ সফরের ম্যাচ ফি’ই রোহিঙ্গাদের সাহায্যে দান করবেন বলে মনঃস্থির করেছেন। তবে বিষয়টি জানাজানি হোক, সেটা চাইছেন না ড্যাশিং এই ব্যাটসম্যান। টাইগার ওপেনারের সহধর্মিণী আয়শা সিদ্দিকাও চেয়েছেন মানবতার সেবায় এগিয়ে আসতে। তামিম বলেছেন, ‘ইন্টারনেটে বাচ্চাদের কি সব ছবি দেখছি! আয়েশা (মিসেস তামিম) খুব অস্থির হয়ে গেছে পানিতে ভেসে ওঠা একটা বাচ্চার ছবি দেখে। আরো কত রোহিঙ্গা বাচ্চার কাহিনী শুনছি। আমাদেরও সন্তান আছে। আয়েশা বলল, আমিও ভাবলাম কিছু একটা করি।’
দক্ষিণ আফ্রিকা সফর সব গুলো ম্যাচে খেলতে পারলে বাংলাদেশি টাকায় পনেরো লাখ টাকার মত ম্যাচ ফি পাবেন তামিম ইকবাল খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ