Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাটসম্যানরা রান পাওয়ায় স্বস্তি টিম ম্যানেজমেন্টে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মূল লড়াইয়ের আগে বেনোনিতে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচে সব ব্যাটসম্যানরা তেমন সফল না হলেও রান পেয়েছেন মুশফিক, মুমিনুল, সাব্বির।
অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ইনিংসে বড় রান পাননি মুমিনুল হক। তবে দ্বিতীয় ইনিংসে রান পেয়েছিলেন সাব্বির রহমান। হোম কন্ডিশনের চেয়ে দক্ষিণ আফ্রিকা কন্ডিশন ভিন্ন হওয়ার কারণে ব্যাটিং নিয়ে উদ্বিগ্ন ছিল টিম ম্যানেজমেন্ট। তবে ব্যাটসম্যানরা রান পাওয়াতে স্বস্তিতে টিম ম্যানেজমেন্ট।
দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে ৬৮ রানের ইনিংস খেলেছিলেন মুমিনুল। তার পাশাপাশি ব্যাট হাতে রান পেয়েছেন মুশফিকুর রহিমও, করেছেন ৬৫ রান। প্রথম ইনিংসে মুশফিক, মুমিনুল বাদে অন্যরা তেমন রান পেলেও দ্বিতীয় ইনিংসে অর্ধশতক হাঁকিয়েছেন সাব্বির। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস।
তবে সবমিলিয়ে প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানদের পারফরম্যান্সে খুশি দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু। পাশাপাশি ক্রিকেটাররা আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াতেও সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি, ‘যদি মনোযোগ ভালো থাকে, তাহলে এখানে রান করতে পারবে তারা। বেনোনিতে উইকেট ¯েøা ছিল। আমরা আমাদের যা করনীয় তা করতে পেরেছি। যদিও টেস্টে আমরা এমন উইকেট পাবো না। কিন্তু আবহাওয়ার সাথে মানিয়ে নেয়াটাই প্রস্তুতির একটা বড় অংশ।’ তিনি আরো যোগ করেন, ‘ব্যাটিংয়ে ভালো করেছে। অনুশীলনে ও প্রস্তুতি ম্যাচে যেভাবে ব্যাটিং করেছে তারা, দেখে মনে হয়েছে ছেলেরা ভালোই মানিয়ে নিয়েছে। বল ব্যাট আসছে, এমন অবস্থায় মানিয়ে কিছুটা সহজ।’
নতুন কন্ডিশনে পেসারদের জন্য মানিয়ে নেওয়াটা একটু ক’কর হচ্ছে বলে জানান নান্নু। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অংশগ্রহণ করতে ভারতের ধর্মশালায় গিয়েছিল বাংলাদেশ দলের ক্রিকেটাররা। উচু স্থান হওয়ায় কিছুটা কষ্ট হয়েছিলো ক্রিকেটারদের।
অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতা বেশি থাকায় শ্বাস প্রশ্বাসে সমস্যা হচ্ছে পেসারদের। এই বিষয়ে নান্নু জানান, ‘বোলাররা মানিয়ে নিতে শতভাগ চেস্টা করছে। সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতার কারনে শ্বাস নিতে কষ্ট হচ্ছে তাদের। এটা তাদের প্রথম সফর এই কন্ডিশনে। সব কিছু বিবেচনায় তারা ভালোই পারফরম্যান্স করেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ