Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে ফিরল কাতারজয়ী কিশোররা

| প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ফিফা র‌্যাংকিংয়ে ১১১ ধাপ এগিয়ে কাতার। র‌্যাংকিংয়ে মধ্যপ্রাচ্যের দেশটির অবস্থান ৮৫ নম্বরে। আর বাংলাদেশের অবস্থান ১৯৬। যোজন যোজন এগিয়ে থাকা এই দলটিকেই গেলপরশু রাতে তাদেরই ঘরের মাঠ রাজধানী দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে সব ব্যবধান ঘুচিয়ে দিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের ফুটবলাররা।
কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রæপে প্রথম ম্যাচে বাংলাদেশকে খেলতে হয়নি আরব আমিরাত না যাওয়ায়। রাজনৈতিক টানাপড়েনের জের ধরে কাতারে অনুষ্ঠিত টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় আরব আমিরাত। গ্রæপের বাকি দুই দল ইয়েমেন এবং কাতার। ইয়েমেনের কাছে কাতার পরাজিত হয় ৬-১ গোলে। সেই ইয়েমেনের কাছে বাংলাদেশ হেরেছে মাত্র ২-০ গোলে। স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন বাংলাদেশের কিশোররা। দীপক হেড করে এবং ফাহিম দারুণ এক শট করে কাতারের জালে বল প্রবেশ করান।
অবিস্মরণীয় এই জয়ে গ্রæপ রানার্সআপ হিসেবেই দেশে ফিরিছে কাতারজয়ী ফুটবলাররা। দুপুরের পরই ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামে কিশোর ফুটবলাররা। বিকেলের মধ্যেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে এসে পৌঁছায় অনুর্ধ্ব-১৬ ফুটবল দল। বাফুফে ভবনে পৌঁছার পরই কিশোরদের ফুল দিয়ে বরণ করে নেন ফেডারেশনের কর্মকর্তারা এবং তাৎক্ষণিকভাবে তাদের সংবর্ধনা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ