Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডেতেও শীর্ষে ভারত

| প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের সাথে আরো একটা সুসংবাদ পেয়েছে বিরাট কোহলির দল। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলে নিয়েছে ভারত। ৫ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা।
পরশু ইনডোরে অ্যারোন ফিঞ্চের ১২৫ বলে ১২৪ রানের সুবাদে ৬ উইকেটে ২৯৩ রান করে অস্ট্রেলিয়া। জবাবে আজিঙ্কে রাহানে (৭০) ও রহিত শর্মার (৭১) ১৩৯ রানের উদ্বোধনী জুটির পর হার্দিক পান্ডিয়ার ৭৮ রানের উপর ভর করে ১৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় নিশ্চিত করে ভারত। পেসার-অলরাউন্ডার পান্ডিয়া ম্যাচসেরা নির্বাচিত হন।
ফলে ৫ ম্যাচের সিরিজে ভারত তো ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলোই, সেই সাথে দক্ষিণ আফ্রিকাকে হটিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও দখলে নিলো বিরাট কোহলির দল। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়েরও শীর্ষ দল তারা। এ নিয়ে টানা ৯টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ জিতে নিজেদের গড়া আগের রেকর্ড স্পর্শ করল ভারত। বৃহস্পতিবার ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠেয় সিরিজের চতুর্থ ওয়ানডেতে রেকর্ডটা হালনাগাদ করার সুযোগ থাকছে কোহলিদের সামনে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ