Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশি-বিদেশি মহল প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করছে -ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা বাদি দিয়ে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি দেশি-বিদেশি মহল হত্যা ষড়যন্ত্র করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে গত বৃহস্পতিবার রেড ক্রিসেন্টের একটি ত্রাণবাহী ট্রাক উল্টে নিহত ব্যক্তিদের পরিবারের মাঝে গতকাল রবিবার সকালে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এ আশঙ্কার কথা বলেন তিনি। এর আগে নাইক্ষ্যংছড়ি উপজেলা হল রুমে স্থানীয় আওয়ামী লীগের নেতকর্মীদের মতবিনিময় সভায় বক্তব্য দেন মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর আকাশছোঁয়া জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি একটি মতলবি মহল তাকে হত্যার ষড়যন্ত্র করছে।
রোহিঙ্গা ইস্যুতে সরকারের সাহসী ও মানবিক ভূমিকা দুনিয়াজুড়ে প্রশংসিত হয়েছে বলে জানান কাদের। তিনি বলেন, বিপন্ন রোহিঙ্গাদের ত্রাণ সহযোগিতা দেয়ার জন্য প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদেরও নির্দেশ দিয়েছেন।
রোহিঙ্গা ইস্যুতে সরকার রাজনীতি করছে না দাবি করে সেতুমন্ত্রী বলেন, বিএনপিই এ নিয়ে রাজনীতি করার অপচেষ্টা চালাচ্ছে। রোহিঙ্গাদের দুরবস্থা নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। সভাশেষে নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের পরিবারের হাতে ১০ হাজার টাকা করে তুলে দেন ওবায়দুল কাদের
এদিকে, ওবায়দুল কাদের আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের ত্রাণ সহায়তায় দেয়ার জন্য সারাদেশের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
নাইক্ষ্যাংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে ত্রাণ কাজের সমন্বয়ে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে তিনি এই আহ্বান জানান।
ত্রাণ কাজের সমন্বয়ে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে মন্ত্রী বলেন, এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সংকট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ছিল সুস্পষ্ট। প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাবগুলোর মধ্যেই রোহিঙ্গা সংকটের সমাধান রয়েছে। তিনি বলেন, এখন দেশ-বিদেশে শেখ হাসিনা সরকারের সাহসী ও মানবিক ভূমিকা ব্যাপক প্রশংসিত হচ্ছে।
এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, বিজিবির এরিয়া কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল আজিম, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রশাসন ও বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক। ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ৮:১০ এএম says : 0
    প্রধান মন্ত্রীর দপ্তর বলছে এক কথা সড়ক মন্ত্রী বলছেন এক কথা।জনগণ কোনটি বিশ্বাস করবো?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ