Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উল্টো পথে ভিআইপিদের গাড়ি জরিমানা ও মামলা দায়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর ঢাকার হেয়ার রোডে উল্টোপথে ভিআইপিদের চালানো দায়ে কয়েকজনকে জরিমান ও মামলা করা হয়েছে। এসবরে মধ্যে একজন প্রতিমন্ত্রী, সচিব পর্যায়ের ব্যক্তিদের গাড়ি রয়েছে বলে জানা যাঢয়।
রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে গতকাল রোববার বিকেল চারটার দিকে হঠাৎ করেই দাঁড়ালেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তাঁর উদ্যোগে পুলিশ সেখানে উল্টো পথে চলা গাড়ি ও মোটরসাইকেল আটকানো শুরু করল। দুই ঘণ্টা ধরে চলা এ অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে ৫০টি যানবাহনকে। এর মধ্যে ৪০টিই সরকারি গাড়ি। এ বিষযে জানতে চাইলে দুদক উপ-পরিচালক (জনসংযোগ) কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ইনকিলাবকে বলেন, চেয়ারম্যান স্যার অফিস ফেরত উল্টো পথে গাড়ি চলতে দেখেন । পরে তিনি ট্রাফিক পুলিশকে বিষয়টি জানান। পুলিশ এসে উল্টো পথে যে সব গাড়ি চলতে থাকে সেইগুলোকে জারিমানা করেছে। তিনি আরো বলেন, শুনলাম উল্টোপথে যে সব গাড়ি চলতে থাকেন সেখানে কয়েকজন ভিআইপি রয়েছে বলে জানা যায়।
পুলিশ সূত্রে জানা গেছে, অভিযানে যেসব গাড়ির জরিমানা ও মামলা করা হয়েছে তার মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়ি থেকে শুরু করে সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রাজউক, ফায়ার সার্ভিস, বিচারক, সরকারি দলের নেতা, পুলিশ ও সাংবাদিকদের গাড়িও রয়েছে। অভিযান চলাকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়ি উল্টোপথে আসার কারণে আটকে জরিমানা করা হয়। এগুলোর মধ্যে তিনটি গাড়িকে রেকার করা হয়। সূত্রে জানা যায়, হেয়ার রোডে ভিআইপি গাড়ি বেশি আসে এবং তারা উল্টোপথে গাড়ি চালায়। পুলিশের ঢাকা মহানগর পুলিশের ট্রাফিকের রমনা অঞ্চলের সিনিয়র সহকারী কমিশনার মো. আলাউদ্দিন জানান, বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলা অভিযানে ৫০টির মতো গাড়ির জরিমানা করা হয়েছে ও মামলা দেয়া হয়েছে। এর মধ্যে ৪০টিই সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের গাড়ি। অভিযান চলাকালে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মোসলেহ উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ