Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তামিম-সৌম্যর চোট আশার বাণী শোনালেন চন্দ্রমোহন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। এমন তথ্য জানিয়েছেন টাইগার ফিজিও থিহান চন্দ্রমোহন। তিনি বলেন, ‘তামিমের মাংশপেশীতে এবং সৌম্যর ঘাড়ে ইনজুরি রয়েছে। তবে প্রথম টেস্টের আগে এরা দু’জনই সুস্থ হয়ে উঠবেন এবং তারা খেলবেন।’
দক্ষিণ আফ্রিকা সফরে ইতোমধ্যে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি মূলক ম্যাচটি ড্র করেছে টাইগাররা। প্রস্তুতিমূলক ম্যাচের প্রথম দিন মাংশপেশিতে চোট পান তামিম। আর ম্যাচের তৃতীয় ও শেষদিন ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েন সৌম্য। তাই দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে কেউই মাঠে নামেননি। ফলে প্রথম টেস্টে দু’জনের অংশগ্রহণ নিয়ে তৈরি হয় সংশয়।
অবশেষে সেই সংশয় দূর করলেন বাংলাদেশ দলের ফিজিও চন্দ্রমোহন, ‘প্রথম ইনিংসে ব্যাটিং করার সময় মাংসপেশিতে সামান্য চোট পান তামিম। তবে এখন সে ভালো আছে। চলতি সপ্তাহে সে অনুশীলন করবে এবং টেস্টের জন্য তৈরি হবে। আর ফিল্ডিং-এর সময় কাঁধে ব্যাথা পান সৌম্য। তবে সাবধানতার কারনে তাকে মাঠের বাইরে রাখা হয়েছে। চলমান সপ্তাহে সেও অনুশীলন শুরু করবে এবং দ্রæত সুস্থ হয়ে উঠবে।’
ম্যাচের জন্য ফিট হলেও, তামিম-সৌম্যর ইনজুরির কথা মাথায় রেখে বিকল্প হিসেবে নাজমুল হোসেন শান্তকে ১৬তম খেলোয়াড় হিসেবে দলে অর্ন্তভূক্ত করার চিন্তা করছে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ