Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো বায়ার্নের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

নামটা বায়ার্ন মিউনিখ আর প্রতিযোগীতার নামও বুন্দেসলিগা হওয়ায় ব্যাপারটা মেনে নেওয়া একটু কঠিন। হয়েফনহেইমের মাঠ থেকে হেরে আসার পর এবার ঘরের মাঠে ড্র করলো বর্তমান চ্যাম্পিয়নরা। চার ম্যাচে দুটিতে জয়। সব মিলে ছয় ম্যাচে তাদের অর্জন ১৩ পয়েন্ট। তালিকাতেও নেমে যেতে হয়েছে দুইয়ে। সমান পয়েন্ট নিয়েও এক ম্যাচ কম খেলে শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড।

ইনজুরি আক্রান্ত গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের গুরুত্বটা এদিন হাড়ে হাড়ে টের পেয়ছে বায়ার্ন। এই জার্মানের অভাব পূরণ করতে এদিন মাঠে নামেন সেভেন উলরেইখ। পরশু তার ভুলেই মূলত উল্ফসবার্গের বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করে বায়ার্ন।
আলিয়েঞ্জ অ্যারোনায় রবার্ট লিওয়ানোদোস্কির পেনাল্টি শট ও আরিয়েন রবেনের কল্যানে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কার্লো আনচেলত্তির দল। কিন্তু উলরেইখের ভুলে ৫৬ মিনিটে প্রথম গোল হজম করে স্বাগতিকরা। ম্যাক্সিমিলিয়ান আর্নল্ডের একটি দুর পাল্লার ফ্রি-কিক ধরতে গিয়ে হাত ফসকে তা জালে জড়ায়। ৮৩ মিনিটে পল ভেরহাগের ক্রস থেকে হেডের সাহায্যে ম্যাচে সমতা ফেরান ডিডাভি। এর আগে রবেন ও রিবেরির ব্যর্থতায় বায়ার্নের লিড বড় করা হয়নি। ফলে বায়ার্নকে জয় বঞ্চিত করার পাশাপাশি এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে উল্ফসবার্গ। চ্যাম্পিয়ন্স লিগে কঠিন প্রতিপক্ষ পিএসজির মুখোমুখি হওয়ার আগে বায়ার্নের জন্য যা একটা ধাক্কা বটে।
ম্যাচ শেষে দলের তারকা স্ট্রাইকার থমাস মুলার বলেন, ‘উল্ফসবার্গ পয়েন্ট অর্জন করেনি, আমরা তাদের এটা উপহার দিয়েছি। পিছিয়ে থাকার পরে আমরাই তাদের জন্য ম্যাচটা সহজ করে দিয়েছিলাম। গত দুই ম্যাচে পারফরমেন্স বিচারে এদিনের পারফরমেন্স ছিল দুই ধাপ পিছনে।’
উল্ফসবার্গের নতুন কোচ মার্টিন শিমিডিটের সাথে বায়ার্নের এমন প্রতিযোগিতা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও মেইঞ্জের কোচ থাকাকালীন বায়ার্নকে হতাশ করেছিলেন এই সুইস কোচ। এ নিয় আলিয়াঁজ অ্যারেনায় শেষ দুই সফরে একটি জয় ও একটি ড্র তুলে নিলেন শিমিডিট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ