Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্শাল আর্টস গেমস দাবায় লিজার জয়

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান ইনডোর অ্যান্ড মার্শাল আর্টস গেমসের দাবা ডিসিপ্লিনে জয় পেয়েছেন বাংলাদেশের আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা। আসরের মহিলা এককে ভারতের আন্তর্জাতিক মাস্টার বিজয়ালক্ষী সুভ্রামানকে হারিয়েছেন তিনি। গতকাল তাজিকিস্তানের আসখাবাদ শহরে অনুষ্ঠিত দাবার পুরুষ এককের তৃতীয় রাউন্ডে বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ইভেন্টের দ্বিতীয় শীর্ষ দাবাড়– চীনের গ্র্যান্ড মাস্টার ইউয়ি ওয়াংয়ের সঙ্গে ড্র করেন। তৃতীয় রাউন্ডের খেলায় রাজীব সাদা ঘুঁটি নিয়ে খেলে ড্র করেন এবং লিজা কালো ঘুঁটি নিয়ে খেলে জয়ী হন। গ্র্যান্ড মাস্টার রাজীব ৩ খেলায় আড়াই পয়েন্ট নিয়ে ভারতের গ্র্যান্ড মাস্টার শশীকিরন, চিনের গ্র্যান্ড মাস্টার ইউয়ি ওয়াং ও ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টারের সঙ্গে পয়েন্ট তালিকায় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। অন্যদিকে মহিলা বিভাগে লিজা ৩ খেলায় আড়াই পয়েন্ট পেয়ে অন্য তিন খেলোয়াড়ের সঙ্গে পয়েন্ট তালিকায় মিলিতভাবে দ্বিতীয় স্থানে আছেন। গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ৩ খেলায় ২ ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ৩ খেলায় ১ পয়েন্ট পেয়েছেন। তৃতীয় রাউন্ডে রাকিব কাতারের আন্তর্জাতিক মাস্টার নিযাদ হুসেন আজিজের বিপক্ষে ড্র করেন ও শিরিন তুর্কমিনিস্তানের মহিলা গ্র্যান্ড মাস্টার গেলদিয়েভা মাহরির কাছে হেরে যান।
অন্যদিকে এশিয়ান ইনডোর অ্যান্ড মার্শাল আর্ট গেমসের সুইমিংয়ে গতকাল হয়েছেন বাংলাদেশের মাহমুদুন নবী নাহিদ। গেমসের সাঁতার ইভেন্টে বাংলাদেশের একমাত্র এই প্রতিযোগি সকালে আসগাবাদ অ্যাকুয়াটিক সেন্টারে পুরুষ ৫০ মিটার ফ্রিস্টাইলে ২৫.৫ সেকেন্ড সময় নিয়ে ৪৯ জনের মধ্যে ৩৩তম হন। আজ বাংলাদেশ সময় দুপুর ১২টায় তিনি ১০০ মিটার বাটারফ্লাইয়ে লড়তে ফের পুলে নামবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ