Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনীতি নয় রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতীয় ঐক্য চাই -বিএনপির ভাইসচেয়ারম্যান মো শাহজাহান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৭, ১:২২ পিএম | আপডেট : ৬:৫২ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৭

রাজনীতি নয় জাতীয় ঐক্যের মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধান করা দরকার বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইসচেয়ারম্যান মোঃ শাহজাহান।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নতুন কোন বিষয় নয়, এটি দীর্ঘ দিনের সমস্যা। এটি নিছক অর্থনৈতিক নয়, জাতিগত সমস্যা। এই সমস্যা সমাধানে মিয়ানমার সরকারকে চাপ প্রয়োগ করতে হবে। বিএনপিও কুটনৈতিক তৎপরতা অব্যাহত রেখেছে।

জেলার বিভিন্ন এলাকায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে প্রেস ব্রিফিং-এ বিএনপির ভাইসচেয়ারম্যান মোঃ শাহজাহান এসব কথা বলেন।

তিনি বলেন, মিয়ানমারের আরাকানে এখনো সহিংসতা থামেনি। সীমান্তের ওপারে শুধু আগুনের লেলিহান শিখা। প্রতিদিন নিরীহ মানবতার আর্তনাদ কান ভারী করে তুলছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে শহরের অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে বিএনপির প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি সাবেক হুইফ শাহজাহান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী প্রমুখ।

এতে বিএনপির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল রোহিঙ্গা নারী ও শিশুদের জন্য আলাদা ব্যবস্থা গ্রহণের দাবী তুলেন।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশীদের পরিচালনায় প্রেসব্রিফিং এ কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের অনেক নেতা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ