Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানুষ মানুষের জন্যে- এটাই আজ আওয়ামী লীগের শ্লোগান

টেকনাফে রোহিঙ্গাদের ত্রাণ দিতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে ওবায়দুল কাদের

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মিয়ানমারে সেনাবাহিনীর অত্যাচার-নির্যাতনে পালিয়ে আসা রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের সময় তাদের দুঃখ দুর্দশা দেখে কেঁদে ফেললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের টেকনাফ উপজেলার উনচিপ্রাং এলাকায় নির্যাতিত রোহিঙ্গাদের মধ্যে তিনি ত্রাণ বিতরণ করেন।
এর আগে, গত ১২ সেপ্টেম্বর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসে শিশুদের জড়িয়ে ধরে কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।
ত্রাণ বিতরণের সময় কান্নাজড়িত কণ্ঠে সেতুমন্ত্রী বলেন, ‘আজ অন্য কোনও শ্লোগান নয়, মানুষ মানুষের জন্যে- এটাই আজ আওয়ামী লীগের শ্লোগান। নির্যাতিত এসব রোহিঙ্গারা কতদিন ধরে খায়নি, কতদিন ঘুমায়নি। সারা রাত বৃষ্টি হয়েছে। এতে তাদের কষ্ট আরও বেড়ে গেছে। তারা যে কত অসহায়। আসুন আমরা অসহায় এসব নির্যাতিত মানুষের পাশে গিয়ে দাঁড়াই। যেভাবে যা পারি তাই দিয়ে আমরা তাদের সাহায্য করি।’
এর আগে সেতুমন্ত্রী গত সোমবার (১৮ সেপ্টেম্বর) সারাদিন উখিয়ার কুতুপালং ও বালুখালীতে ত্রাণ বিতরণ করেন। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান. বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ