Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গদের রক্তে মাখানো চাল জনতা খাবে না জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রোহিঙ্গা মুসলমানদের লাশের উপর দিয়ে মায়ানমার থেকে ক্রয়কৃত ১ লাখ মে.টন চালে সরকারের খোয়াব পূরণ হতে পারে। কিন্তু দেশপ্রেমিক জনতা রোহিঙ্গাদের রক্তে মাখানো চাউল গ্রহণ করবে না বলে মন্তব্য করেছেন জাগপার কেন্দ্রীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মো. আনাছ। তিনি বলেন, দুর্নীতিকে জায়েজ করতে ও দাদাদের খুশী রাখতে এ চালের আমদানি। সরকার রোহিঙ্গা নিয়ে আবারো ক্ষমতায় যাবার নিদারুন আনন্দে নাচতে শুরু করেছে। কিন্তু অন্ধকে হাইকোর্ট দেখিয়ে লাল ঘোড়া দাবড়ানোর চেষ্টা করবেন না।
জাগপা চট্টগ্রাম মহানগর সহসভাপতি ও ইসলামী জনতা চট্টগ্রামে সভাপতি মাওলানা এনামুল হক জিহাদীর সভাপতিত্বে রোহিঙ্গা গণহত্যা ও নিপীড়নের প্রতিবাদ জাগপা ও ইসলামী জনতা চট্টগ্রামের যৌথ উদ্যোগে সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা কামাল উদ্দিন, হাফেজ ইয়াকুব আলী প্রমুখ।
বক্তারা বলেন, মানুষের জীবনমান খুবই করুণ পরিণতি ভোগ করছে। নিত্যপণ্যসহ জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। মানুষ দিশেহারা। দেশের কৃষি ব্যবস্থা পানিতে ডুবে গেছে। সরকার দেশের খবর রাখে না। তিনি বলেন, দেশের রাজনৈতিক, অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের জন্য সরকারকে অবিলম্বে উদ্যোগ গ্রহণ করতে হবে। অন্যথায় দেশ মহাবিপর্যয়ের দিকে এগিয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ