Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় ম্যাচেও খেলবেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

তিন বছর পর লম্বা সংস্করণের ক্রিকেটে ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। চলমান ১৯তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডে খেলেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। সাদা সার্জি আর লাল বলে দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা ফেরায় এবারের জাতীয় লিগটাও হয়ে উঠেছে আরো রঙিন।
তবে মাশরাফির আসল উদ্দেশ্য জাতীয় লিগ নয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেকে ভালোভাবে শানিয়ে নেওয়া। তাই জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক এনসিএলের দ্বিতীয় ম্যাচে খেলবেন কি না তা নিয়ে একটা শংশয় ছিলই। তবে অনলাইন পোর্টাল রাইজিংবিডিতে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, এনসিএলের দ্বিতীয় ম্যাচেও খুলনার হয়ে মাঠে নামবেন মাশরাফি।
সোমবার আবু নাসের স্টেডিয়ামে ড্র হওয়া খুলনা-রংপুর ম্যাচ শেষে মাশরাফি দ্বিতীয় ম্যাচে খেলার ব্যাপারে নিশ্চিত করেন। পরে খুলনার বিভাগের কোচ এমদাদুল বাশার রিপনও মাশরাফি দ্বিতীয় ম্যাচে খেলবেন বলে জানান। সেই হিসেবে আগামী ২২ সেপ্টেম্বর আবারও সাদা জার্সি গায়ে চড়িয়ে মাঠে নামতে যাচ্ছেন মাশরাফি। ঐদিন শুরু হবে খুলনা বিভাগ ও বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচ। খুলনার আগের ম্যাচটির মত এই ম্যাচটিও অনুষ্ঠিত হবে শেখ আবু নাসের স্টেডিয়ামে।
রংপুরের বিপক্ষে ম্যাচে বেশ ভালো পারফরমেন্স ছিল মাশরাফির। প্রথম ইনিংসে মাত্র একটি উইকেট পেলেও বেশ নিয়ন্ত্রিত ছিল তার বোলিং। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২ রানের খরচায় তুলে নেন প্রতিপক্ষের শীর্ষ তিন উইকেট। অনেকদিন পর সাদা পোষাক গায়ে চড়াতে পেরে খুশি মাশরাফিও। প্রত্যাশার চেয়ে এদিন ভালো বোলিং করেছেন বলে জানান তিনি।
দ্বিতীয় ম্যাচেও মাশরাফির এমন রূপ দেখতে চান এমদাদুল বাশার রিপন। খুলনার কোচ বলেন, ‘মাশরাফি দলে থাকা মানেই বাড়তি অনুপ্রেরণা। ও ড্রেসিংরুমে থাকলে অন্য খেলোয়াড়রাও দারুণ উজ্জীবিত থাকে। মাশরাফি পরের ম্যাচে খেলবে বলে আমাদের জানিয়েছে। আশা করছি, পরের ম্যাচে একই রকম মাশরাফিকে পাবো আমরা।’
আগামী শুক্রবার থেকে মাঠে গড়াবে লিগের দ্বিতীয় রাউন্ডের বাকি ম্যাচগুলোও। প্রথম পর্বের অপর ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে লড়বে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। দ্বিতীয় পর্বে কক্সবাজার একাডেমি গ্রাউন্ডে ঢাকা মেট্রোর প্রতিপক্ষ সিলেট বিভাগ। দ্বিতীয় পর্বের অন্য ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে স্বাগতিক রাজশাহী বিভাগের বিপক্ষে লড়বে চট্টগ্রাম বিভাগ। পরশু শেষ হওয়া প্রথম রাউন্ডে আট দলের মধ্যে কেবল জয় পেয়েছে রাজশাহী বিভাগ। নিজেদের মাঠে সিলেট বিভাগকে ৬ উইকেটে হারায় রাজশাহী। এছাড়া ঢাকা মেট্রো-চট্টগ্রাম বিভাগ, ঢাকা বিভাগ-বরিশাল বিভাগ এবং খুলনা বিভাগ-রংপুর বিভাগের মধ্যকার বাকি তিন ম্যাচই ড্র হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ