Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরব আমিরাতের মুখোমুখী বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের খেলা আজ কাতারের রাজধানী দোহায় শুরু হচ্ছে। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচে লাল-সবুজ কিশোরদের প্রতিপক্ষ শক্তিশালী আরব আমিরাত। দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌঁনে আটটায় শুরু হবে ম্যাচটি।
গত মাসে নেপালে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে তৃতীয় হয়েছিলো বাংলাদেশ কিশোর দল। যদিও ২০১৫ সালে সিলেটে অনুষ্ঠিত এ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। কিন্তু ভালো পারফরমেন্স করেও নেপালে শিরোপাটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ দল। সেমিফাইনাল অবদি পৌঁছালেও স্বাগতিক নেপালের কাছে হেরে বিদায় নিতে হয় তাদের। শেষ পর্যন্ত তৃতীয় হয়েই দেশে ফেরে দলটি। এক মাসের প্রস্তুতিতে কাঠমান্ডুতে ফাইনাল নিশ্চিত করতে পারেনি যে দলটি এবার তাদের সামনেই কাতার পরীক্ষা। সেখানে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে আরও শক্তিশালী দলের মোকাবেলা করতে হবে তাদের। এই দলে নেপালে খেলা ১৩ জনের সঙ্গে বিকেএসপির সাতজন ফুটবলার খেলছেন। টুর্নামেন্টের ‘ই’ গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষরা হলো- ইয়েমেন ও স্বাগতিক কাতার।
আগের দিন রওয়ানা হয়ে সোমবার কাতার পৌঁছেছে ৩১ সদেস্যর বাংলাদেশ বহরটি। নিরাপদে পৌঁছে গতকাল অনুশীলনে নামে তারা। ২০২২ বিশ্বকাপ ফুটবলের দেশে এখন লাল সবুজের কিশোর ফুটবলাররা। কাল সেখানে অনুশীলন শেষে ভালো খেলার প্রতিশ্রæতি দেন কোচ মোস্তফা আনোয়ার পারভেজ ও অধিনায়ক ইয়াসিন আরাফাত। ম্যাচ পূর্ব এক সংবাদ সম্মেলনে কোচ পারভেজ বলেন, ‘আমরা নিরাপদেই কাতার পৌঁছেছি। আজ (কাল) অনুশীলনও করেছি। প্রত্যেকে শারীরিক ও মানসিকভাবে ঠিক রয়েছে। তবে কাতারের আবহাওয়া বেশ গরম। এমন পরিস্থিতিতে মানিয়ে নিতে চেষ্টা করছে ছেলেরা। আগামীকাল (আজ) আমাদের প্রথম ম্যাচ আরব আমিরাতের সঙ্গে। এই দলটি সম্পর্কে কিছু ধারনা আমাদের রয়েছে। তারপরও আমার ছেলেরা নিজেদের সেরাটা দিয়ে খেলতে চেষ্টা করবে। আশাকরি তারা জাতিকে হতাশ করবে না।’ অধিনায়ক ইয়াসিন আরাফাতের কথা, ‘আরব আমিরাতের বিপক্ষে লড়তে আমরা প্রস্তুত। কোচ যেভাবে আমাদের স্ট্র্যাটেজি দিয়েছেন সেভাবেই লড়বো। আমরা ম্যাচে ভালো ফল পেতে নিজেদের সেরাটা মাঠে ঢেলে দেব। সালফ্য পেতে দেশবাসীর কাছে দোয়া চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ