Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও গণহত্যার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মায়ানমার জান্তা ও সন্ত্রাসী সু চি বৌদ্ধদের কর্তৃক রোহিঙ্গা মুসলমানদেরকে ইতিহাসের সবচেয়ে বর্বর হত্যা, নির্যাতন ও বাড়ি-ঘর জালিয়ে দিয়ে বিতাড়িত করে জাতিগত নিধনের প্রতিবাদে গতকালও বিভিন্ন সংগঠন প্রতিবাদ সভা ও নিন্দা করেছে। বক্তারা বলেন, মিয়ানমারের সামরিক বাহিনীরা রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা, গণধর্ষণ, অগ্নিসযোগ এবং ভয়ংকর নির্যাতন চালিয়ে যাচ্ছে। মিয়ানমারের সামরিক বাহিনীর এ নির্যাতনে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে সকল নির্যাতন বন্ধ করে, রোহিঙ্গা মুসলমানদের অধিকার ফিরিয়ে দেওয়ার পাশাপাশি জাতিসংঘ থেকে মিয়ানমার সরকার অং সান সুচির নোবেল পুরস্কার বাতিলের দাবি জানান। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ রিপোর্ট তৈরি করা হল:
ঢাবিতে সাদাদলের মানববন্ধন
বিশ^বিদ্যালয় রিপোর্টার জানান, মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক সেদেশের রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যা বন্ধ করা সহ তাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ^বিদ্যালয়ের বিএনপি জামায়াত পন্থী শিক্ষকদের প্যানেল সাদা দল। গতকাল রোববার সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধনে শিক্ষকরা এই দাবি করেন। মানববন্ধনে শিক্ষকরা মিয়ানমার সরকারের কঠোর সমালোচনা করেন। এবং রোহিঙ্গাদের মুসলিম হিসেবে না দেখে মানুষ হিসেবে দেখতে মিয়ানমার সরকারের প্রতি দাবি জানান। তারা অবিলম্বে রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরৎ নিতে মিয়ানমার সরকারের প্রতি দাবি জানান। তারা বাংলাদেশ সরকারকে একলা চলা নীতি পরিহার করে সবাইকে সাথে নিয়ে সমস্যা সমাধানে এগিয়ে আসার এবং রোহিঙ্গাদের জন্য মিয়ানমারে নিরাপদ অঞ্চল গঠন করার দাবি জানান। সাদা দলের আহ্বায়ক ড. মো: আখতার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ড. লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধনের শুরুতেই রোহিঙ্গাদের ব্যাপারে ঐতিহাসিক বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন ঢাবি সাদা দলের সদস্য ও ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান। আরো বক্তব্য রাখেন সাদা দলের সাবেক আহ্বায়ক ও কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, সাদাদলের বর্তমান যুগ্ম আহ্বায়ক ড. আবদুর রশিদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, ড. দিলীপ বড়ুয়া প্রমুখ।
পিরোজপুরের নেছারাবাদ উপজেলা জমইয়তে হিযবুল্লাহ এর মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত
ছারছীনা সংবাদদাতা জানান, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম ও পৈশাচিক অত্যাচার, হত্যা, ধর্ষণ, লুন্ঠন ও অগ্নিসংযোগসহ যে চরম নির্যাতন চলমান তা বন্ধের দাবিতে পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলা জমইয়তে হিযবুল্লাহ কর্তৃক আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন গতকাল সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি ছারছীনা শরীফ থেকে শুরু করে নেছারাবাদ উপজেলা চত্বরে এসে বিশাল মানববন্ধনে রূপ নেয়। “মিছিলে রোহিঙ্গারা কাঁদছে কেন জাতিসংঘ জবাব চাই, বিশ্বের মুসলিম এক হও এক হও, রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ কর-করতে হবে” ইত্যাদি শ্লোগানে মুখরিত করে তোলে গোটা উপজেলা শহর। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়তে হিযবুল্লাহর নাযেমে আলা ও ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদরাসার সুযোগ্য অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওঃ ড. সৈয়দ মোঃ শরাফত আলী, স্বরূপকাঠী পৌরসভার মেয়র মোঃ গোলাম কবির, ছারছীনা আলিয়া মাদরাসার উপাধ্যক্ষ মাওঃ মোঃ রুহুল আমীন ছালেহী, বাংলাদেশ যুব হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি জনাব মাওঃ মোঃ কাজী মফিজ উদ্দীন, নেছারাবাদ উপজেলা জমইয়তে হিযবুল্লাহর সভাপতি ডাঃ মোঃ মাসুম বিল্লাহ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নেছারাবাদ উপজেলার সাধারণ সম্পাদক মাওঃ মশিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা সহকারী কমন্ডার জহিরুল ইসলাম। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- উপজেলা মসজিদের খতীব মাওঃ আ. জ. ম. অহিদুল আলম, হাঃ মাওঃ মোঃ বোরহান উদ্দনি ছালেহী, মাওঃ শামসুল আলম মোহেব্বী প্রমূখ।
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন
এম এ বারী, ভোলা জেলা সংবাদদাতা জানান, মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুলসমানদের ওপর মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক গণধর্ষণ, গণহত্যা, বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা অব্যাহত রয়েছে। গতকাল সকালে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা কর্মসূচি পালন করেছে ইসলামী ঐক্য পরিষদ। প্রতিবাদ সভায় বক্তৃতা করেন দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাঃ শওকাত হোসেন, বাংলাদেশ জমিয়াতে মোদারেছিনের জেলা সভাপতি মাওলানা মোবাশ্বেরুল হক নাঈম, অধ্যাপক শফিকুল ইসলাম, আফজাল হোসেন প্রমূখ। বক্তারা বলেন, মিয়ানমারের সামরিক বাহিনীরা রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা, গণধর্ষণ, অগ্নিসযোগ এবং ভয়ংকর নির্যাতন চালিয়ে যাচ্ছে। মিয়ানমারের সামরিক বাহিনীর এ নির্যাতনে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে সকল নির্যাতন বন্ধ করে, রোহিঙ্গা মুসলমানদের অধিকার ফিরিয়ে দেওয়ার পাশাপাশি জাতিসংঘ থেকে মিয়ানমার সরকার অং সান সু চীর নোবেল পুরুস্কার বাতিলের দাবি জানান
রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ মিছিল
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে হেফাজাতর ইসলাম নরসিংদী জেলা শহরে বিক্ষোভ প্রদর্শণ করেছে। গত শুক্রবার বাদ জুম্মা আয়োজিত হাজার হাজার ধর্মপ্রাণ মানুষের এই বিক্ষোভে নেতৃত্ব দিয়েছেন মাওলানা শওকত হোসাইন সরকার ও মাওলানা ইসমাইল নূরপূরী। পূর্ব ঘোষিত কর্মসূচি অনূযায়ী বিভিন্ন মসজিদ থেকে হাজার হাজার মুসল্লী খন্ড খন্ড মিছিল নিয়ে নরসিংদী পৌরসভা চত্তরে গিয়ে সমবেত হয়। সেখান থেকে বিক্ষোভে সংগঠিত হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন শেষে নরসিংদী রেলস্টেশন চত্তরে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। সেখানে বক্তৃতা করেন মাওলানা ইসমাইল নূরপূরী , মাওলানা আব্দুন নূর, মাওলানা আলী আহমেদ হোসাইনী, মাওলানা আব্দুল বারী, মাওলানা রবিউল ইসলাম, মাওলানা সলিমউল্লাহ। সভাপতিত্ব করেন মাওলানা শওকত হোসাইন সরকার।
পঞ্চগড়ের তেঁতুলিয়া মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম-নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম-নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলার মাগুড়মারী এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার মাগুড়মারী চৌরাস্তার এলাকায় এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। এলাকার সর্বস্তরের মানুষ এ মানববন্ধনের আয়োজন করে। এসময় বক্তব্য রাখেন, তেঁতুলিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তারুল হক মুকু, বীর মুক্তিযোদ্ধা গোলাম হাফিজসহ প্রমুখ।
নীলফামারী সংবাদদাতা জানান, মায়ানমারের রোহিঙ্গাদের উপর নিবিচারে নির্যাতন, ধর্ষণ, গনহত্যা ও দেশ ত্যাগে বাধ্য করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে নীলফামারীর ডোমারে। গতকাল দুপুরে ডোমার রেলগেট মোড়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ডোমার উপজেলা শাখা এই মানবন্ধনের আয়োজন করে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ডোমার উপজেলা শাখার সভাপতি খতিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ডোমার পৌর শাখার সভাপতি আকরামুজ্জামান হিরন, সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান, ডোমার বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতী মাহমুদ বিন আলম প্রমুখ।
মুসলিম রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন বন্ধের দাবীতে মাদারীপুরে মানববন্ধন
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মুসলিম রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন বন্ধের দাবীতে গতকাল শুক্রবার মাদারীপুর প্রেক্লাবের সামনে মানববন্ধন করেছে ইসলামী যুব আন্দোলনের নেতৃবৃন্দ। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের সভাপতি হাজী আজহার উদ্দিন মোড়ল, যুব আন্দোলনের সভাপতি শফিকুল ইসলাম, সহ-সভাপতি শাহাদাৎ হোসেন, মো: জামিল হোসেন, আজিজুল হক মল্লিক, সাধারন সম্পাদক মো: জাকির হোসেন প্রমুখ।
রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে জামালপুরে ইত্তেফাকুল উলামার বিক্ষোভ মিছিল-সমাবেশ
জামালপুর জেলা সংবাদদাতা জানান, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ ও অমানবিক নির্যাতন বন্ধের দাবিতে জামালপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা ইত্তেফাকুল উলামা। গতকাল রোববার সকালে শহরের পিটিআই গেট প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেছে। মিছিল শেষে অং সান সুচির কুশপুত্তলিকা ধ্বংস করেছে বিক্ষুব্ধ ধর্মপ্রাণ মুসলমানরা। এরআগে জেলা ইত্তেফাকুল উলামার সভাপতি মুফতী শামছুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা ইত্তেফাকুল উলামার উপদেষ্টা মাওলানা আবুল কাশেম, মাওলানা হাছান আলী, মুফতি আব্দুল্লাহ, সহসভাপতি মাওলানা নজরুল ইসলাম, ইত্তেফাকুল উলামার নেতা মাওলানা মাসউদ হোসাইন প্রমুখ। বক্তারা রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা, ধর্ষণ ও নির্যাতন বন্ধের সর্বাত্বক ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্বের সকল মুসলিমকে এক হওয়ার আহŸান জানান।
চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল দুপুরে ১২টা থেকে ১টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চাটখিল পৌর মার্কেটের সামনে রোহিঙ্গাদের উপর হত্যা, নির্যাতনের প্রতিবাদে চাটখিল প্রেসক্লাব মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। প্রেসক্লাব সভাপতি মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রায় ১ কিলোমিটার ব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সভা পরিচালনা করেন, দপ্তর সম্পাদক মোঃ নাসির উদ্দিন। প্রতিবাদ সভায় বক্তৃতা করেন, সোমপাড়া কলেজের অধ্যক্ষ মহিন উদ্দিন, নোয়াখালী জেলা গণতন্ত্রী পার্টির নেতা সমীর চক্রবর্তী, জেলা জে.এস.ডির সদস্য গুলজার হোসেন সৈকত, চাটখিল পৌরসভার সাবেক প্যানেল মেয়র শাহজাহান খান বাবুল। উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক উল্যাহ খোকন, কোষাধ্যক্ষ জসিম মাহমুদ, সদস্য মুক্তার হোসেন মুক্তা, পল্লী বিদ্যুতের এলাকা পরিচালক শামছুদ্দিন তপদারসহ প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে আরকান রোহিঙ্গাদের শান্তি কামনা করে মুনাজাত পরিচালনা করেন, মাওলানা আবুল কালাম আজাদ।
ফরিদগঞ্জে জমইায়াতে হিযবুল্লাহর মানববন্ধন
ফরিদগঞ্জ(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, মিয়ানমারে আরাকানে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা বন্ধ করার দাবীতে ও বাংলাদেশে আশ্রয় নেয়া শরনার্থীদের মানবিক সাহায্য নিয়ে পাশে দাড়ানোর আহ্বান জানিয়ে মানববন্ধন করেছে ফরিদগঞ্জে ছারছীনা দরবার শরীফের সহযোগি সংগঠন জমইয়াতে হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখা। গতকাল রোববার বিকালে উপজেলা পরিষদ গেইটে মানববন্ধন চলাকালে জমইয়াতে হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাও. আ হ ম সাইফুল্ল্যাহর সভাপতিত্বে ও সদস্য সচিব মাও. মমিনুল ইসলাম খানের পরিচালনায় বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. এ কে এম মাহবুবুর রহমান , উপাধক্ষ্য মুফতি এইচ এম আনোয়ার মোল্লা, রামদাসেরবাগ আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. মিজানুর রহমান খন্দকার, জমইয়াতে যুব হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও. আরিফ হোসাইন, জমইয়াতে ছাত্র হিযবুল্লাহ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মুফতি হাবিবুর রহমান প্রমুখ।
নেছারাবাদে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর মানববন্ধন ও বিক্ষোভ
নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বোরচিত নির্যাতন চালানো বন্ধসহ তাদের দেশ ত্যাগে বাধ্য করার প্রতিবাদে নেছারাবাদে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আহ্বানে যুব ও ছাত্র হিযবুল্লাহ কর্মসুচি পালন করেন। পূর্ব নির্ধারিত এ কর্মসূচী উপলক্ষে সকালে জগন্নাথকাঠি বন্দর জামে মসজিদ চত্তরে প্রচন্ড বৈরী আবহাওয়া উপেক্ষা করে হিযবুল্লাহর নেতৃবৃন্দসহ সকল সদস্যরা জমায়েত হতে থাকে। প্রায় ঘন্টাব্যাপী ওই মানব বন্ধনে ডা. মাসুম বিল্লাহর সভাপতিত্বে বক্ত্যব্যে রাখেন, কেন্দ্রীয় জমইয়াতে হিযবুল্লাহর নাজেমে আলা (মহাসচিব) অধ্যক্ষ ড. সৈয়দ শরাফত আলী, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, বাংলাদেশ যুবহিযবুল্লাহর সভাপতি মাওলানা মো. কাজী মফিজউদ্দিন, মুক্তিযোদ্ধা মোঃ জহিরুল হক, ছারছীনা মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মো. রুহুল আমিন ছালেহী, ছারছীনা আলেয়ীয়া মাদরাসার মুফাস্সির মাওলানা আ, জ, ম অহিদুল আলম, মাওলানা বোরহান উদ্দিন, বাংলাদেশ জমিয়াতুল মোদারেছীনের উপজেলা শাখার সম্পাদক মাওলানা মশিউর রহমান প্রমুখ।মানববন্ধন শেষে নির্যাতিত রোঙ্গিাদের হেফাজত ও কল্যান কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
কাউখালীতে তথ্যচিত্র প্রদর্শনী
কাউখালী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের কাউখালীতে তথ্যকেন্দ্র সংগ্রহশালার উদ্যোগে গতকাল রোববার উপজেলা সড়কে মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত অত্যাচার হত্যা ধর্ষণ ও নির্যাতনের উপর ৭দিন ব্যাপি এক তথ্যচিত্র প্রদর্শী উদ্বোধন করা হয়। এ তথ্যচিত্রের আয়োজক উপজেলা তথ্যকেন্দ্র সংগ্রহ শালার প্রতিষ্ঠাতা আঃ লতিফ খসরু।
রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা, গণধর্ষণ, লুন্ঠন, বাড়ি-ঘরে অগ্নি সংযোগ ও দেশ ত্যাগে বাধ্যকরার প্রতিবাদে পিরোজপুরের মঠবাড়িয়ায় গতকাল রোববার আসর নামাজবাদ মানববন্দন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌর ভবন সম্মুখ সড়কে জমইয়াতে হিযবুল্লাহের ব্যানারে শত শত মুসল্লি ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয়। শেষে বিক্ষোভ সমাবেশে জমইয়াতুল হিযবুল্লাহের সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু সালেহ্ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ছিদ্দিকুর রহমান, মমিনিয়া মাদরাসার সুপার মাওলানা ওহিদুজ্জামান শাহ জাহান, দক্ষিণ বন্দর জামে মসজিদের খতিব মাওলানা মোঃ শাহ জালাল, জমইয়াতে হিজবুল্লাহ নেতা মাওলানা আব্দুল ওহাব, মাওলানা আবু তৈয়ব জেহাদী, জেলা যুব হিযবুল্লাহ’র সভাপতি মাওলানা ওবায়দুল্লাহ, সাবেক ছাত্র নেতা হারুন-অর-রশিদ খান প্রমুখ।
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে রায়কালীতে মানববন্ধন
দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, দুপচাঁচিয়া উপজেলার সীমান্তবর্তী এলাকা আক্কেলপুরের রায়কালী বাজারে গত ১৬ সেপ্টেম্বর শনিবার বিকেলে মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। জয়পুরহাট জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক দেওয়ান মৌওলানা গোলাম মওলার ব্যক্তিগত আয়োজনে রায়কালী বাজারে বিকেল ৫ টা থেকে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য গোলাম রব্বানী, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম মানিক, রায়কালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ, সাধারন সম্পাদক বেলাল হোসেন, ওলামালীগের সভাপতি নাজমুস শাহাদত দুলনসহ প্রমূখ।



 

Show all comments
  • Aziz ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০১ পিএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ