Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সবচেয়ে খরুচে রংপুর ও কুমিল্লা

| প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্লেয়ার ড্রাফটের মধ্য দিয়েই শুরু হয়ে গেয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০’র পঞ্চম আসরের তোড়জোর। এরই মধ্যে দল গুছিয়ে নিয়েছে সবগুলো ফ্র্যাঞ্চাইজি। বিদেশ থেকে ভিড়িয়েছে নামীদামী খেলোয়াড়দের। শোনা গিয়েছে টাকার ঝনঝনানি। এরই মধ্যে বিপিএল এর দলগুলো খরচ করে ফেলেছে ১৭ কোটি ৩৭ লাখ টাকা। নভেম্বরের তিন তারিখ থেকে সিলেটে শুরু হওয়া এ আসরে স্থানীয় ও বিদেশি খেলোয়াড়দের সমন্বয়ে তারা খরচ করবে এ অর্থ। এর মধ্যে ১৪ কোটি ৬৫ লাখ টাকা তারা ব্যয় করবে স্থানীয় এবং বাকি প্রায় ২৭ কোটি ২০ লাখ টাকা ব্যয় হবে বিদেশিদের জন্য।
এবারের আসরে প্রথমবারের ফ্র্যাঞ্চাইজি পেয়েছে বসুন্ধরা গ্রæপ। তারা পেয়েছে রংপুরের অভিভাবকত্ব। অন্যদিকে নাফিসা কামালের অধীনে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত আসরে বলতে গেলে বেশ খারাপই করেছে ৩য় আসরের চ্যাম্পিয়নরা। এই দুদলই ২ কোটি ৬২ লাখ টাকা খরচ করছে তাদের স্থানীয় ও বিদেশি খেলোয়াড়দের পিছনে। তাদের পরপরই আছে খুলনা টাইটান্স, ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। খেলোয়াড় ভেড়াতে তাদের খরচ যথাক্রমে ২ কোটি ৫৪ লাখ, ২ কোটি ৫২ লাখ ও ২ কোটি ৫২ লাখ টাকা। নবাগত সিলেট সিক্সার্স নিজেদের দলকে শক্তিশালী করতে খরচ করেছে ২ কোটি ৩৫ লাখ টাকা। এবারের বিপিএলের সবচেয়ে মিতব্যয়ী দল চিটাগাং ভাইকিংস। তারা খরচ করেছে ২২,০০০,০০০ টাকা।
এবারের আসরে অংশ নিচ্ছে সাতটি দল। শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় শেষ মুহূর্তে বাদ পরেছে বরিশাল বুলস।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড
স্থানীয় : তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফ উদ্দিন, আল আমিন জুনিয়র, আরাফাত সানী, অলক কাপালি, মেহেদী হাসান, মেহেদী হাসান রানা, এনামুল হক, রকিবুল হাসান।
বিদেশি : মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, জস বাটলার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, মোহাম্মদ নবী, রশিদ খান, সলোমান মায়ার, রুম্মান রইস।

রংপুর রাইডার্স স্কোয়াড
স্থানীয় : মাশরাফি বিন মর্তুজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম, জহির খান।
বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, সামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ