Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই ব্রেথওয়েটেই হারল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০১৬ টি-২০ বিশ্বকাপের সেই হতাশা আরো একবার ইংলিশদের মনে করিয়ে দিলেন কার্লোস ব্রেথওয়েট। ফাইনলে সেবার শেষ ওভারের প্রথম চার বলেই ছক্কা হাঁকিয়ে ইংলিশদের কাঁদিয়েছিলেন এই বোলার। এরপর পরশু ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে প্রথমবারের মত মুখোমুখি হতেই আবারো সেই ব্রেথওয়েটই হয়ে দাঁড়ালেন ম্যাচের ভাগ্য নির্ধারক। ইংলিশদের জয় যখন হাতের নাগালে তখনই বল হাতে তিন উইকেট তুলে নিয়ে উল্টো ইংলিশদের ২১ রানের হার উপহার দেন ব্রেথওয়েট।
১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬৪ রানে ১ উইকেটের পর ১১৮ রানে ৪ উইকেটের সময়ও ম্যাচ ইংলিশদের হাতেই ছিল। এরপরই ২০ রানে ৩ উইকেট নিয়ে মোক্ষম আঘাতটা হানেন ব্রেথওয়েট। তবে ৪ ওভারে মাত্র ১৫ রানের খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচের আসল নায়ক সুনীল নারাইন। স্বাগতিকদের ইনিংস গুটিয়ে যায় ১৯.৩ ওভার আর ১৫৫ রানে। ইংলিশদের হয়ে ১৭ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন অ্যালেক্স হেলস।
ইংল্যান্ড ইনিংসের মাঝপথে ঘটে যায় একটি অনাকাঙ্খিত ঘটনা। চেস্টার-লি-স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডের অস্থায়ী গ্যালারির একাংশ ধ্বসে আহত হন তিনজন দর্শক। পরবর্তিতে ২০ জন দর্শককে ঐ স্থান থেকে সরিয়ে নেওয়া হয়।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান করে উইন্ডিজ। ২৮ বলে সর্বোচ্চ ৫১ রান করেন ইভিন লুইস, ২১ বলে ৪০ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে। প্রথম ব্যাটসম্যান হিসেবে এদিন আন্তর্জাতিক টি-২০তে একশ ছক্কার মাইলফলক স্পর্শ করেন গেইল। এদিন তিনি ঝক্কা হাঁকান ৪টি, লুইসের সাথে গড়েন ৭৭ রানের উদ্বোধনী জুটি। লেইম প্লাঙ্কেট ও আদিল রশিদ নেন ৩টি করে উইকেট।
আগামীকাল ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ