Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রেড অ্যালার্ট
ইনকিলাব ডেস্ক : মিয়ানমার থেকে পালিয়ে কোনো রোহিঙ্গা মুসলমান যেন ভারতে ঢুকতে না পারে সে জন্য দেশটির মণিপুর রাজ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মণিপুরের সঙ্গে মিয়ানমারের ৩০০ কিলোমিটার সীমান্ত আছে। আন্তর্জাতিক এই সীমানার ১৬ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে ভারত ও মিয়ানমারের নাগরিকদের ভিসা ছাড়া যাতায়াতেরও সুযোগ আছে। এই সুযোগে যেন কোনো রোহিঙ্গা ভারতে ঢুকে না পড়ে সে জন্য মণিপুর পুলিশের এই সতর্কতা জারি করেছে। এনডিটিভি।

২ জঙ্গি নিহত
ইনকিলাব ডেস্ক : কাশ্মীর বর্ডার লাইনের কাছাকাছি এক বন্দুক যুদ্ধে গতকাল শনিবার কমপক্ষে দুই জন নিহত হয়েছে। সরকারি কর্মকর্তারা একথা জানায়। শ্রীনগরের ১৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে কুপওয়ারা সীমান্ত এলাকার মাচিল সেক্টরে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের ভিতরে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টাকালে ভারতীয় সামরিক বাহিনীর সঙ্গে এক বন্দুক যুদ্ধে ওই দুই জন নিহত হয়েছে বলে জানান ভারতের সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া। তিনি জানান, এ ব্যাপারে ওই এলাকায় অভিযান চলছে। মাচিল সেক্টরে সন্দেহজনক গতিবিধি দেখা যায় এবং সামরিক বাহিনীর সঙ্গে অনুপ্রবেশকারীদের গুলি বিনিময় হলে তারা নিহত হয়। সিনহুয়া।

জীবিত উদ্ধার
ইনকিলাব ডেস্ক : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশে দুই দিন আগে একটি রেলওয়ে টানেল ধসে আটকেপড়া নয়জন নির্মাণ শ্রমিককে গতকাল শনিবার জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারীদের বরাত দিয়ে একথা জানায়। উদ্ধারকারীরা সুড়ঙ্গ খুঁড়ে শনিবার সকালে আটকেপড়া শ্রমিকদের কাছে পৌঁছান এবং তাদেরকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন বলে উদ্ধারকারী কর্মকর্তারা জানান। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ