Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতকেই এগিয়ে রাখলেন স্মিথ

আজ দুপুর ২টায় শুরু ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সংবাদ সম্মেললে একেবারেই রক্ষনাত্মক স্টিভেন স্মিথ। কিন্তু তাতে তো আর ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে ম্যাচের উত্তাপ কমবে না। তবে স্মিথ সেই তর্কে না গিয় স্বাগতিক হিসেবে তো বটেই সাম্প্রতিক ফর্মের কারণেও এগিয়ে রাখলেন বিরাট কোহলির দলকেই।
চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আজ দুপুর ২টায় শুরু হবে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। প্রায় দু’বছর পর চিপকের এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচ।
শিলঙ্কা সফরে টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজ মিলে ৯-০ ব্যবধানে জিতে এসেছে ভারত। এমন দুর্দান্ত ফর্মে থেকেই অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের সিরিজ শুরু করতে যাচ্ছে ভারত। ঘরের মাঠেও সেই ধারা বজায় রাখার কথা বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, ‘আমার দারুন ফর্মে আছি। এই ধারা অব্যাহত রাখতে হবে আমাদের। অস্ট্রেলিয়ারও বিপক্ষে ভালো ক্রিকেট খেলতে চাই। সিরিজের শুরুটা ভালোভাবে করতে পারলে দারুন হবে। তবে কাজটি কঠিনই বটে। কারন অস্ট্রেলিয়া শক্তিশালী দল। তারপরও আমাদের সেরাটা খেলতে পারলে প্রতিপক্ষকে হারানো কঠিন কাজ নয়।’
তর্কে কোহলির দলকে এগিয়ে রাখলেও জয় দিয়ে সিরিজ শুরু করতে চান অজি অধিনায়ক স্টিভেন স্মিথও, ‘ভারতের বিপক্ষে খেলাটা সবসময়ই চ্যালেঞ্জের। এবার আরও বড় চ্যালেঞ্জ আমাদের সামনে। কারন তারা শ্রীলঙ্কার মাটিতে ৯টি ম্যাচ জিতেছে। তাই তাদের কনফিডেন্ট লেভেল এখন অনেক উপরে। সিরিজে ভালো করতে হলে আমাদের সর্বোচ্চ পারফরমেন্স করতে হবে। আশা করি সিরিজের শুরুটা ভালো করতে পারবো এবং পরবর্তীতে তা ধরে রাখতে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ