Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনে টানেল ধসে আটকা পড়া ৯ জনই জীবিত

| প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশে একটি রেলওয়ে টানেল ধসে আটকা পড়া নয়জন নির্মাণ শ্রমিকের সবাই জীবিত রয়েছে বলে শুক্রবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। স্বায়ত্বশাসিত সিশুয়াংবান্না দাই জেলায় শ্রমিকরা কাজ করার সময় বৃহস্পতিবার টানেলটি ধসে পড়ে। উদ্ধারকর্মীরা একটি মোবাইল ফোন সিগনাল এমপ্লিফায়ার স্থাপনের মাধ্যমে শ্রমিকদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জেলা কার্যালয় জানিয়েছে। খবর সিনহুয়া।
ইরাকে আইএসের জোড়া বিস্ফোরণে নিহত ৫০
ইনকিলাব ডেস্ক : ইরাকের দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার জঙ্গিগোষ্ঠী আইএসের জোড়া বিস্ফোরণে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৮৭ জন। স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন। তবে হামলায় আহতদের অনেকের অবস্থাই গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, প্রথম বিস্ফোরণটি ঘটনানো হয় ধিকার প্রদেশের রাজধানী নাসিরিয়ার একটি রেস্টুরেন্টে। সেখানে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। স্থানীয় গভর্নর ইয়াহিয়া আল নাসিরি বলেন, আশঙ্কা করা হচ্ছে রেস্টুরেন্টে নিহতদের অধিকাংশই ইরানি নাগরিক।
রেস্টুরেন্টে হামার কিছুক্ষণ পরই একটি চেকপয়েন্টে দ্বিতীয় আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়। উভয় স্থানেই হামলাকারীরা ইরাকে আইএসের বিরুদ্ধে লড়াইরত হাশদ আল শাবি সদস্যের ছদ্মবেশে ঘটনাস্থলে পৌঁছে এ হামলা চালায়। সূত্র: আল জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ