Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৌকায় ভোট দিন

উন্নয়ন অব্যাহত রাখতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী

রেজাউল করিম রাজু, রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ১:৪০ এএম

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন আওয়ামী লীগ মানে উন্নয়ন। ক্ষুধা দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। যেখানে শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ, জ্বালানী সর্বক্ষেত্রে উন্নয়নের ধারা। উত্তরবঙ্গ থেকে মঙ্গার চিত্র মুছে যাওয়া। খুনি সন্ত্রাসী জঙ্গীবাদ লুটেরা মুক্ত বাংলাদেশ। যা আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আর বিএনপি জামায়াত জোট মানে খুন, জঙ্গীবাদ সন্ত্রাস, লুটপাট, দুর্ভিক্ষ আর দুর্বিষহ মানুষের জীবন। বাংলা ভাই জামাত শিবির ক্যাডারদের খুন জখমের নারকীয় উল্লাস। এতিমের টাকা লুটপাট করে বিদেশে পাচার, জঙ্গীবাদ ছাড়া অন্যকিছু করতে পারেনা। অন্যদিকে আওয়ামী লীগ মানে উন্নয়ন। জনগণের ভাগ্যের পরিবর্তন। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে নৌকা মার্কায় রায় দিতে হবে। আওয়ামী লীগের পাশে থাকতে হবে।
তিনি গতকাল বিকেলে রাজশাহী মহানগরীর উপকন্ঠে হরিয়ান সুগার মিল মাঠে পবা আওয়ামীলীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, হাজার বছরের শ্রেষ্ট্র বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর নেতৃত্বে আমরা একটা স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। এর জন্য জীবন দিতে হয়েছে ত্রিশলাখ মানুষকে দুলাখ মা বোনের সম্ভ্রম। চার জাতীয় নেতাকে নির্মম ভাবে জীবন দিতে হয়েছে। জীবন দিতে হয়েছে আমার পিতা মাতা ভাইসহ স্বজনদের। দেশের বাইরে থাকায় আমরা দুই বোন আল্লাহর রহমতে বেঁচে যাই। আমার একটাই চাওয়া বঙ্গবন্ধুর ক্ষুধা দারিদ্র শোষণমুক্ত স্বপ্নের সোনার বাংলা। আমার জীবন দিয়ে হলেও সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব। আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় করিনা। কারো কাছে মাথা নত করিনা।
শেখ হাসিনা রাজশাহী বিভাগের উন্নয়নের ব্যাপারে বলেন আমি বঙ্গবন্ধু কন্যা। আমার কাছে দাবি করার প্রয়োজন নেই। আমি জানি কিভাবে উন্নয়ন করতে হয়। জনসভা শুরুর আগেই একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছি, আরো হবে। এসবের ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন, সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন হলে বদলে যাবে এখানকার চেহারা। রাজশাহীর সার্বিক উন্নয়নের জন্য যা করার সাবি করব। শুধু আপনাদের দোয়া চায়। যেন কাজগুলো সফল ভাবে শেষ করতে পারি। প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। জঙ্গীবাদ সন্ত্রাস ইসলাম অনুমোদন করেনা। সব ধর্মেই শান্তির কথা বলা আছে। মহল বিশেষ ইসলামের অপব্যাখ্যা দিয়ে আমাদের সন্তানদের বিপথগামী করার চেষ্টা করছে। বিশ্বে শান্তির ধর্ম ইসলামকে কুলষিত করার অপচেষ্টা করছে। এ ব্যাপারে অভিভাবক, মসজিদের ইমাম আলেম ওলামায়ে কেরামদের ভুমিকা রাখতে হবে। যাতে ছেলেরা ভুল করে জঙ্গীবাদের সাথে জড়িয়ে না পড়ে। তাদের কাছে ইসলামের সঠিক ব্যাখ্যা তুলে ধরতে হবে। মাকদাশক্তের ব্যাপারেও সজাগ থাকতে হবে।
তিনি বলেন, এবার বন্যায় ফসলের ক্ষতি হয়েছে। রাস্তাঘাট নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি। আমরা খাদ্য নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে সচেষ্ট রয়েছি। রাস্তাঘাটের মেরামত করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য যতদুর সম্ভব তার সবি করা হবে। শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে তার সরকারের পদক্ষেপ সমূহ তুলে ধরেন। এখন মেয়েদের বৃত্তির টাকাও মায়েদের মোবাইলে চলে যাচ্ছে। মোবাইল প্রসঙ্গে বলেন, বিএনপির আমলে একটি মাত্র মোবাইল কোম্পানী ছিল। তাও আবার তাদের মন্ত্রীর মালিকানাধীন। তখন একটা মোবাইলের দাম ছিল লাখ টাকা। আর এখন অনেক মোবাইল কোম্পানী হয়েছে। এক হাজার টাকাতেও মোবাইল ফোন পাওয়া যায়। বিএনপি আমলে মোবাইলের কলরেট ছিল মিনিটে দশ টাকা। আর এখন পচিশ পয়সা। এতে করে বোঝা যায় বিএনপির উন্নয়ন।
প্রধানমন্ত্রী বিরুপ আবহাওয়ার মধ্যে জনসভায় বিপুল সংখ্যক নারী পুরুষের উপস্থিতিতে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন আওয়ামী লীগের প্রতি আমার প্রতি আপনাদের এ সম্মান কখনোই ভুলবোনা। তিনি আবেগ আপ্লুত কন্ঠে বলেন আমি বাবা মা ভাই স্বজন হারিয়েছি। আপনারা বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর যে দায়িত্ব দিয়েছেন যেন সঠিক ভাবে পালন করে যেতে পারি। সেজন্য দোয়া করবেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতা রক্ষায় আওয়ামী লীগকে নৌকায় ভোট দেবেন। উল্লেখ প্রধানমন্ত্রী মঞ্চে ওঠার আগে সুইচ টিপে রাজশাহীর ২২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।
পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসীন আলীর সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক, আয়েন উদ্দীন এমপি, ফারুক চৌধুরী এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রমুখ।



 

Show all comments
  • Ranu Miah ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ৩:০৫ পিএম says : 0
    জনগন সুষ্ট নিবাচন চায়। ভোট জনগনের অধিকার। ভাল কাজ করলে ভাল ফল পাওয়া যায়। দেশ ও জাতির মঙ্গল কামনা করি
    Total Reply(0) Reply
  • আজাদ ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ৩:০৫ পিএম says : 0
    ভোট দেওয়ার সুযোগ পাবো তো ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ