Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোমাঞ্চ জিতে সমতায় বিশ্ব একাদশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১:০৫ এএম | আপডেট : ৩:৩৩ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৭

প্রথম ম্যাচে ১৯৮ রানের লক্ষ্য তাড়া করে জয়ের খুব কাছ থেকে ফিরেছিল বিশ্ব একাদশ। গতকাল আর সে ভুল করেনি তামিম ইকবালের দল। ইন্ডিপেন্ডেন্স কাপের দ্বিতীয় টি-২০ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো বিশ্ব একাদশ। তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায়। একই ভেন্যুতে শেষ ম্যাচটি হবে আগামীকাল।

দীর্ঘ আট বছর পর পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ফেরার এই উৎসবকে শুধু ক্রিকেটীয় লড়াই হিসেবে দেখছেন না অনেকেই। তবুও একটি প্রতিদ্ব›দ্বীতা তো থাকেই। গতকাল ২২ গজের লড়াইটা হলোও সেয়ানে সেয়ানে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কানায় কানায় পূর্ণ গ্যালারীর সামনে এক রোমাঞ্চই উপহার দিল দু’দল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৭৩ রান তোলে পাকিস্তান। সর্বোচ্চ ৪৫ রান আসে বাবর আজমের ব্যাট থেকে। এছাড়া শেহজাদ ৪৩, মালিক ৩৯ ও ফখর করেন ২১ রান। দুটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও থিসারা পেরেরা।
জবাবে ব্যাট করতে নেমে শেষ দুই বলে ৬ রান দরকার হয়ে পড়ে বিশ্ব একাদশের। রুম্মান রইসের ৫ম বলে লং অন দিয়ে ছক্কার বিনিময়ে দলকে জয়ের বন্দরে ভেড়ান থিসারা পেরেরা। লঙ্কান এই অলরাউন্ডার অপরাজিত ছিলেন ৪৭ রানে। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনার হাশিম আমলার ব্যাট থেকে। শেষ পর্যন্ত ক্রিজে থেকে ৭২ রানে অপরাজিত থাকেন এই প্রোটিয়া ওপেনার। এছাড়া ২টি চার ও একটি ছক্কায় ১৯ বল খেলা বাংলাদেশের তামিম ইকবাল করেন ২৩ রান। ম্যাচসেরা হন পেরেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ