Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেরি পারের অপেক্ষায় সাত শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

| প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


আরিচা সংবাদদাতা : মাওয়ায় ফেরি চলাচলে অচলাবস্থা, পদ্মায় প্রবল স্রোত, হঠাৎ যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে উভয়ঘাটে সাত শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। এতে যানবাহন শ্রমিক ও যাত্রীরা সিমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে। যানবাহনের তুলনায় ফেরির ট্রিপ সংখ্যা কম হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে কর্তৃপক্ষ জানায়। বিআইডবিøউটিসির এজিএম জিল্লুর রহমান জানান, মাওয়ায় ফেরি চলাচল সঙ্কটের কারণে হঠাৎ উজানের ঢলে পদ্মায় প্রবল স্রোত সৃষ্টি হওয়ায় স্বল্প সংখ্যক ফেরি দিয়ে যানবাহন পারাপারে হিমশিম খেতে হচ্ছে। ।
ফেরি চলাচলে দ্বিগুনের বেশি সময় লাগছে এবং ট্রিপ সংখ্যা অর্ধেকে নেমে এসেছে। বর্তমানে এ রুটে ১৯ টি ফেরির মধ্য ১৬/১৭ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্রোতের বিপরীতে চলতে গিয়ে ফেরিগুলো প্রায়ই বিকল হচ্ছে। পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। পাটুরিয়া ও দৌলতদিয়ায় গতকাল বুধবার দুপুরে সাত শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। অপেক্ষামান যানবাহনের সারি ফেরি টার্মিনাল ছাড়িয়ে উভয়প্রান্তে মহাসড়কে ৪ কিলোমিটার পর্যন্ত গড়াচ্ছে। যানবাহনের লাইন মহাসড়কের উভয় প্রান্তে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এতে উভয়পান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
বিআইডবিøউটিসির দৌলতদিয়া ঘাট ম্যানেজার শফিকুল ইসলাম জানান, ঈদের ছুটি শেষে ঢাকামুখি যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও শতাধিক বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। ফেরি পারের তুলনায় অপেক্ষমান যানবাহনের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ