Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশের প্রতিপক্ষ প্রোটিয়া যুবারা!

একমাত্র প্রস্তুতি ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আর কদিন পরই দক্ষিণ আফ্রিকায় উড়াল দিবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দেড় মাস ব্যাপী ঐ সফরে স্বাগতিকদের জাতীয় দলের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলবে সফরকারীরা। দক্ষিণ আফ্রিকার কন্ডিশন বাংলাদেশ কিংবা উপমহাদেশের চেয়ে ভিন্ন বলে ঐ পরিবেশে খাপ খাওয়াতে কিছুটা সময় লাগবে বাংলাদেশের। তাই নিজেদের ঝালিয়ে নিতে মুশফিক-তামিমরা আগামী সপ্তাহে খেলবেন একটি প্রস্তুতি ম্যাচ। ঐ প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা- সিএসএ। ১২ সদস্যের ঘোষিত দলে প্রাধান্য দেওয়া হয়েছে তারুণ্যকে। সাউথ আফ্রিকা’স ইনভাইটেশন ইলেভেন- নামের এই দলটির নেতৃত্বের ভার পড়েছে ২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করা এইডেন মারক্রামের উপর।
এছাড়া দলে আছেন টাইটান্সের উইকেট কিপার ব্যাটসম্যান হেনরিচ ক্লাসেন, যিনি ইংল্যান্ডের সফরেও দক্ষিণ আফ্রিকা স্কোয়াডে ছিলেন। ডলফিলের ফাস্ট বোলার লুইন্ডিসোয়া জুমাকে বাজিয়ে দেখতে বাংলাদেশের বিপক্ষে স্কোয়াড রেখেছেন নির্বাচকরা। জাতীয় দলের হয়ে খেলা রাসেল ডোমিঙ্গকে বাইরে রেখে ঘোষণা করায় অবশ্য প্রশ্নের মুখে পড়তে হচ্ছে নির্বাচকদের। বাংলাদেশের বিপক্ষে পফচেফস্টমে প্রথম টেস্টের দল ঘোষণার আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে নজর রাখবে দক্ষিণ আফ্রিকা দলের কর্তাব্যক্তিরা।
আগামী ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট দিয়ে মাঠে গড়াবে সিরিজ। তার আগে অনুষ্ঠিত হবে এই প্রস্তুতি ম্যাচ। আগামী বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) থেকে শুরু হবে তিন দিনের প্রস্তুতি ম্যাচটি।
প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা দল : এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুহলে কেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবাইর হামসা, হেনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভালি, শন ভন বার্গ, লনডিসওয়া জুমা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ