Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার সাহসী পদক্ষেপে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে -ওবায়দুল কাদের

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘রোডম্যাপ’ দেবেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার আসবেন, তিনি সরেজমিনে দেখবেন। রোহিঙ্গা সমস্যা সমাধানে রোড়ম্যাপ দেবেন। তার সাহসী পদক্ষেপে এ সমস্যার সমাধান হবে’। ওবায়দুল কাদের গতকাল (সোমবার) দুপুরে কক্সবাজারের কতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলে বন্যা, হাওরে বিপর্যয়, উপকূলেও বন্যা-এতগুলো সমস্যা নিয়ে আজকে আমরা রোহিঙ্গাদের বিশাল স্রোতের মুখে পড়েছি। সরকারের দুই মেয়াদে সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করছি আমরা। এখন পর্যন্ত তিন লাখেরও বেশি রোহিঙ্গা এখানে এসেছে। বিএনপি এখনো রোহিঙ্গা শরণার্থীদের দেখতে আসেনি। এলেও তারা আসবে ফটোসেশনের জন্য। কিন্তু আমরা প্রথম দিন থেকে তাদের পাশে আছি। রোহিঙ্গা ইস্যুতে প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতা শুরু করেছেন এবং আজও অব্যাহত আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই রোহিঙ্গা স্রোত আমরা মোকাবেলা করতে পারবো। এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ