Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এক প্রাচীন জাতিকে নির্মূল করছে মিয়ানমার -জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৭, ৪:২৩ পিএম

জাতিসংঘ জানিয়েছে, এক প্রাচীন জাতিকে নির্মূল করতে চলছে মিয়ানমার । সেখানে যে কায়দায় অভিযান চালানো হচ্ছে, তা পুরোপুরি জাতি নির্মূলের সংজ্ঞার আওতায় পড়ে।

মানবাধিকার সংগঠনগুলো অনেক আগে থেকেই রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী এবং মিলিশিয়া গ্রুপগুলো জাতি নির্মূল অভিযান চালাচ্ছে বলে অভিযোগ করে আসছিল। এবার খোদ জাতিসংঘও একই অভিযোগে অভিযুক্ত করল মিয়ানমারকে।



 

Show all comments
  • রুহুল ১১ সেপ্টেম্বর, ২০১৭, ৫:১৭ পিএম says : 0
    হায়রে শান্তি! হায়রে নোবেল বিজয়ী সূচি!! আপনার হাত ধরেই আমাদের এ শান্ত ভূখণ্ডে আরও একটি অশান্ত প্যালেস্টাইনের জন্ম হল!?! কিসের আশায় আপনার মত একজন বিদগ্ধ রাজনীতিক অবলীলায় উটপাখি সাজতে পারলেন, ভাবতেই কষ্ট হয়। ইতিহাস তো হয়েই ছিলেন। ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবার বদনেশা আপনাকে কিভাবে গ্রাস করল, এবিষয়ে অচিরেই বড় বড় থিসিস হবে -- আপনি নিশ্চিত হতে পারেন। আপনার সামনে খোলা ছিল অবারিত নীলিমা। অথচ আপনি বেছে নিলেন একটি সেপটিক ট্যাংকের অভ্যন্তর!!! যে ভূখণ্ডে আপনি ছিলেন শান্তির দূত, সেখান থেকেই নিজ হাতে শান্তিকে বনবাসে পাঠিয়ে দিলেন!!! বলুন তো, আজকে আপনার বিবেক কোথায়?
    Total Reply(0) Reply
  • Md Afzal Hossain ১১ সেপ্টেম্বর, ২০১৭, ৫:৪২ পিএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ