Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়ার ১২ টন ত্রাণবাহী বিমান চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বর্বর সেনা অভিযানে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্য ত্রাণ সহায়তা পাঠিয়েছে মালয়েশিয়া সরকার। গতকাল (শনিবার) সন্ধ্যায় মালয়েশিয়ান বিমানবাহিনীর একটি বিমান বোঝাই ত্রাণসামগ্রী চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামানো হয়।
মালয়েশিয়ান বিমান বাহিনীর ভাইস এডমিরাল মোহাম্মদ আদিব বিন আব্দুস সামাদের নেতৃত্বে ত্রাণবাহী বিমানটি বিমানবন্দরে আসার পর তাদের স্বাগত জানান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শঙ্কর রঞ্জন সাহা, চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তারা। পরে ভাইস এডমিরাল মোহাম্মদ আদিব বিন আব্দুস সামাদ জেলা প্রশাসকের কাছে ত্রাণসামগ্রী হস্তান্তর করেন।
বিভিন্ন ধরনের ১২ মেট্রিক টন ত্রাণসামগ্রী মালয়েশিয়া থেকে সেদেশের সরকার পাঠিয়েছে জানিয়ে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেছেন, এসব ত্রাণসামগ্রী সঙ্গে নিয়ে এসেছেন মালয়েশীয় একজন ভাইস অ্যাডমিরাল। তিনি জানান, মালয়েশিয়া থেকে আরও ত্রাণসামগ্রী পাঠানোর ব্যাপারে বাংলাদেশ সরকারের সাথে আলোচনা অব্যাহত আছে। মালয়েশিয়ার সরকার বাংলাদেশকে জানিয়েছে, আরও পর্যাপ্ত খাদ্যশস্য, ওষুধ, চিকিৎসক পাঠানোর জন্য তারা প্রস্তুত আছেন এবং দুই সরকারের অলোচনার প্রেক্ষিতে তার ফলাফল আমরা জানতে পারব।
আজ (রোববার) রোহিঙ্গাদের উদ্দেশে আনীত ত্রাণসামগ্রী কক্সবাজার জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান চট্টগ্রাম জেলা প্রশাসক। গতকাল আনীত ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ৮৪ কার্টন খোরমা খেজুর, ৩শ’ টিন গুঁড়ো দুধ, তিন হাজার কেজি চাল, ২শ’ টিন বিস্কুট, সাবান, ব্যবহৃত কাপড় ও বিশুদ্ধ পানি, সাবান ও প্রসাধনী।



 

Show all comments
  • Babul ahmed ১০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০৪ পিএম says : 0
    Thanks malaysia sorkar k
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ